২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

রেকর্ড সংক্রমণ বাংলায়, দৈনিক করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে উৎসব মুখর কলকাতা

Published by: Paramita Paul |    Posted: October 15, 2020 8:59 pm|    Updated: October 15, 2020 9:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো হাতে গুনে আর মাত্র ছ’দিন বাকি। ঠিক তার আগে দৈনিক করোনা সংক্রমণে পুরনো সব রেকর্ড ভেঙে দিল বাংলা। একদিনে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা ৩ হাজার ৭২০ জন। আর মৃত্যু হয়েছে ৬২ জনের। সামান্য নিম্নমুখী সুস্থতার হারও। পরিসংখ্যান বলছে, আনলকের পঞ্চম পর্বে একদিনে এতজন সংক্রমিত এর আগে হনন।

পুজোর মৌতাতে গা সেঁকছে বঙ্গবাসী। কেনাকাটা তো চলছেই উপরন্তু প্যান্ডেল হপিং-এর তালিকাও বানিয়ে ফেলেছেন অনেকেই। উৎসবের উদ্দীপনা যত বাড়ছে ততই আতঙ্কিত হচ্ছেন চিকিৎসকরা। এমন পরিস্থিতিতে দুর্গোৎসব বন্ধ রাখারও আরজি জানানো হয়েছে।  আর এই আতঙ্ক যে একেবারেই অমূলক নয়, তা ক্রমশ প্রমাণিত হচ্ছে।

[আরও পড়ুন : করোনা কালে চারণকবি মুকুন্দ দাসের স্মৃতিবিজড়িত পুজোর প্রথায় কাটছাঁট, মনখারাপ স্থানীয়দের]

বৃহস্পতিবার সন্ধের বুলেটিন বলছে, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯ হাজার ৪১৭ পেরিয়েছে। একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৩৭০০-এরও বেশি। সর্বাধিক করোনা সংক্রমিত হয়েছে কলকাতা (৭৮৪)। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (৭৬৩)। এরপরে রয়েছে হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা, হুগলি। ওদিকে পর্যটকদের রক্তচাপ বাড়াচ্ছে দার্জিলিং (১১৬)। চিন্তা বাড়াচ্ছে নিউ জলপাইগুড়িও।

এদিকে মৃত্যুও বাড়ছে রাজ্যে। বাংলায় ইতিমধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৭০ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে রাজ্যে শীর্ষে কলকাতা (১৭)। সামান্য পিছনে রয়েছে উত্তর ২৪ পরগনা (১৪)। এছাড়া, দক্ষিণ  ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানেও মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতেও সামান্য আশা জাগাচ্ছে সুস্থতার হার। তবে এদিনের সুস্থতার হার গতদিনের চেয়ে সামান্য কম। 

[আরও পড়ুন : পুজোর আগে লোকাল ট্রেন চলা কার্যত অসম্ভব! রেলের চিঠিতে এখনও সাড়া দেয়নি রাজ্য]

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ১৭৯ জন। ফলে বাংলায় মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৭১ হাজার ৫৬৩ জন। এখনও চিকিৎসাধীন ৩১ হাজার ৯৮৪ জন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement