BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘বিজেপিকে হঠাতে কংগ্রেসের সঙ্গে থাকব’, মেদিনীপুরের সভায় বললেন সূর্যকান্ত মিশ্র

Published by: Sucheta Sengupta |    Posted: November 4, 2019 10:02 am|    Updated: November 4, 2019 10:02 am

'Will be with Congress to fight against BJP', says Suryakant Mishra

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে আঁতাত ভুল ছিল না বলে ফের জানিয়ে দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বিজেপিকে হঠাতে এই সম্পর্ক জারি থাকবে বলেও সাফ জানিয়েছেন তিনি। আসন্ন উপনির্বাচনেও সিপিএম-কংগ্রেস জোট অটুট। আর সেই পরিপ্রেক্ষিতেই সূর্যকান্ত মিশ্রের এমন মন্তব্য বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।
রবিবার মেদিনীপুরে কমিউনিস্ট পার্টির শততম বর্ষ উদযাপন উপলক্ষে সুকুমার সেনগুপ্ত স্মারক বক্তৃতায় তিনি বলেন, “দেশে এখন বাম ও বিরোধী মতের মানুষদের শারীরিক আক্রমণের পাশাপাশি মানসিক আক্রমণও শুরু হয়েছে। যার ফলে মানুষে মানুষে বিভেদ তৈরি হচ্ছে। দেশের পক্ষে এটি একটি ভয়ংকর বিপদ। আর এই বিপদকে মুক্ত করতে আমরা বামপন্থীরা কংগ্রেসের সঙ্গে লড়াইয়ে নেমেছি। এ লড়াই জারি থাকবে।”

[আরও পড়ুন: পরকীয়া সন্দেহে স্ত্রীর উপর অত্যাচার, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও]

সিপিএম-কংগ্রেসের নির্বাচনী জোটের পক্ষে ফের সওয়াল করে সিপিএম রাজ্য সম্পাদকের দাবি, “লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে আমাদের সমঝোতা ভুল ছিল না। আমরা কৌশল ঠিকমতো প্রয়োগ করতে পারিনি। এটা আমাদের ব্যর্থতা। তাই রাজ্যের তিনটি আসনের উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে যৌথভাবে লড়াই করছি।” তাঁর কথায়, “অনেকেই আমাদের ভুল বুঝে চলে বিজেপি ও তৃণমূলে গিয়েছিলেন। তাঁরা ফিরে আসতে শুরু করেছেন। যাঁরা ভাবছেন রাজ্য থেকে তৃণমূলকে তাড়াতে বিজেপির সঙ্গে থাকতে হবে, তা ভুল। কারণ বিজেপি ও তৃণমূল এপিঠ-ওপিঠ।”
এদিন গোটা পশ্চিম মেদিনীপুর জেলা থেকে সিপিএমের এরিয়া কমিটি ও জোনাল কমিটির সদস্যরা হাজির হয়েছিলেন সূর্যকান্ত মিশ্রের সভায়। তৃণমূলের কড়া সমালোচনা করে সূর্যকান্ত মিশ্র বলেন, “তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে একজন পুলিশ কর্মী খুন হয়ে গেলেন। আমি তো আর বলতে পারি না যে পুলিশের বিদ্রোহ করা উচিত। মানুষ সবই দেখছেন। মানুষই শেষ কথা বলবেন।”

[আরও পড়ুন: আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ফের রাজ্যে গণপিটুনি, মালদহে মৃত ১]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে