BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পোস্টার হাতে দাঁড়িয়ে মহিলারা, বন্ধ হয়ে গেল সরকার অনুমোদিত মদের দোকান

Published by: Tanumoy Ghosal |    Posted: February 5, 2019 9:01 pm|    Updated: February 5, 2019 9:01 pm

Wine shop closed by woman

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: রাজ্য সরকার যখন খুচরো বাজারে মদ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে, তখন উত্তর ২৪ পরগনার বাগদায় রীতিমতো বিক্ষোভ দেখিয়ে সরকার অনুমোদিত মদের দোকান বন্ধ করে দিলেন এলাকার মহিলারা। বিক্ষোভকারীদের বক্তব্য, মদের কারণে পরিবারের অশান্তি বাড়ছে। তাই এলাকায় কোনও মদের দোকান খুলতে দেবেন না তাঁরা।

[ দিঘার লজে আত্মহত্যার চেষ্টা যুগলের, বরাতজোরে প্রাণে বাঁচলেন তরুণী]

দিন দুয়েক আগে বাগদার হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের ৫ নম্বর কলোনি এলাকায় একটি মদের দোকানের উদ্বোধন হয়। দোকানটি সরকার অনুমোদিত। কিন্তু হেলেঞ্চা বাজারের কাছে ওই মদের দোকানটি চালাতে দিলেন না মহিলারা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, জনবহুল এলাকায় মদের দোকান খোলা নিয়ে চাপা উত্তেজনা ছিলই। মঙ্গলবার সকালে রীতিমতো মিছিল করে মদের দোকানের সামনে হাজির হন শ’পাঁচেক মহিলা। দোকানের সামনে পোস্টার হাতে দাঁড়িয়ে পড়েন তাঁরা। কেউ আবার দোকান লক্ষ্য করে ইটও ছোঁড়েন বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগদা থানার পুলিশ। ততক্ষণে ভয়ে মদের দোকান বন্ধ করে কার্যত পালিয়ে গিয়েছেন দোকানের মালিক। শেষপর্যন্ত পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

বছর খানেক আগে বাগদায় বেআইনি মদ বিক্রির অভিযোগ ওঠেছিল। সেবার স্থানীয় রনঘাট পঞ্চায়েত এলাকার মদ খেয়ে একজন মারাও যান। তখন এলাকার বেআইনিভাবে মদ বিক্রির অভিযোগে দুটি দোকানে ভাঙচুর চালিয়েছিলেন এলাকার মহিলারা। অভিযান চালিয়ে বাগদার বিভিন্ন এলাকায় একশোরও বেশি মদের কারবারিকে গ্রেপ্তার করে পুলিশ। বাগদার হেলেঞ্চা পঞ্চায়েত এলাকার মহিলাদের বক্তব্য, পুলিশের তৎপরতায় এলাকায় মদের বিক্রি অনেক কমেছে। কেউ কেউ লুকিয়ে মদ কিনলেও, পরিমাণে তা সামান্যই। এখন যদি ফের নতুন করে দোকান খোলা হয়, তাহলে বাগদায় মদের রমরমা বাড়বে।

[ লরি উলটে জখম ৬ স্কুল পড়ুয়া, দুর্ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র মেমারি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement