BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দামি ফোন চুরি করল ছেলে, থানায় মোবাইল ফিরিয়ে দৃষ্টান্ত গড়লেন মা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 20, 2018 8:17 pm|    Updated: June 20, 2018 8:17 pm

Woman returns mobile stolen by son in Bongaon

সোমনাথ পাল, বনগাঁ:  থানায় মোবাইল ফোন জমা করে চোর ছেলের পাপের প্রায়শ্চিত্ত করলেন মা। অভিনব ঘটনাটি ঘটেছে বনগাঁ থানায়। তবে এতবড় কাজ করেও প্রচারের আলো থেকে দূরেই রইলেন হতভাগ্য মা।

[বারুইপুরে পুলিশের মাথা ফাটিয়ে দেওয়ার হুমকি দিলীপ ঘোষের]

দামী মোবাইল ফোন চুরিকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত। বনগাঁ থানার বিচালি হাটা এলাকার সোনার দোকানি তপন হালদার। কয়েকদিন আগেই তাঁর দামী মোবাইল ফোনটি চুরি যায়। হা-হুতাশের সঙ্গে বনগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি। ধরেই নিয়েছিলেন সেই ফোন আর ফেরত পাবেন না। কিন্তু বুধবার সকালে থানা থেকে চুরি যাওয়া মোবাইল পাওয়ার খবর আসে। সেই সঙ্গে জানানো হয়, চোর ছেলেকে সঙ্গে নিয়ে মা থানায় এসে মোবাইল ফেরত দিয়ে গিয়েছেন।

বছর একুশের গুণধর ছেলেক নিয়ে অশান্তির শেষ নেই মায়ের। কয়েকদিন আগেই ছেলের হাতে দামি মোবাইল ফোন দেখতে পান। সেটি কোথা থেকে এল তা নিয়ে শুরু হয় দুশ্চিন্তা। বার বার জিজ্ঞাসা করেও সদুত্তর দেয়নি গুণধর। তবে শান্তি পাচ্ছিলেন না মা। কোথাও একটা গোলামাল নিশ্চয়ই রয়েছে, তা বুঝতে পেরে ছেলেকে চোখে চোখে রাখতে শুরু করেন। এরপর মেয়েই মাকে জানায়, দাদার কুকীর্তির। প্রকৃত সত্য জানতে পেরে মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে ছেলের কাছে জানতে চান, কুকীর্তির কথা। সব শুনে তপন হালদারকে মোবাইল ফোন ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন ওই গৃহবধূ। এরপর গুণধর ছেলেকে সঙ্গে করেই বনগাঁ থানায় গিয়ে জমা দেন চুরি যাওয়া মোবাইল।

নিজের মুখেই বলেছেন, ছেলের কুকীর্তির কথা। চোর ছেলের জন্য নিজের মান সম্মান যেতে পারে ভাবেননি। বিবেকের দংশন থেকে রেহাই পেতে চেয়েছিলেন, তাই সোজা থানায় আসাই মনস্থির করেন। এদিকে ফোন ফিরে পেয়ে তপনবাবুর বক্তব্য, এমন মা ঘরে ঘরে থাকলে গুণধর ছেলেরাও নিজেকে শুধরে নেওয়ার সুযোগ পেয়ে যাবে। গোটা ঘটনায় এলাকায় সাড়া পড়েছে। তবে মনের জোরে এই কাজ করতে পারলেও প্রকাশ্যে আসতে রাজি নন মা।

[জমি বিবাদের জেরে সালিশি সভায় ধুন্ধুমার, আহত একই পরিবারের ৩ জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে