BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

নামখানায় অমিত শাহর সভায় বিশৃঙ্খলা, ব্যারিকেডে উঠে কালো পতাকা দেখালেন মহিলারা

Published by: Sucheta Sengupta |    Posted: February 18, 2021 2:17 pm|    Updated: February 18, 2021 2:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামখানায় ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করতে গিয়ে সভাস্থলেই বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সভাস্থলে বাঁশের ব্যারিকেড ভেঙে কালো পতাকা দেখালেন জনা কয়েক মহিলা। তাঁদের রীতিমতো বলপ্রয়োগ করে হটিয়ে দেয় নিরাপত্তারক্ষীরা। তাতেও কেউ নিরস্ত হননি। বরং আরও বেশি মহিলা বিক্ষোভ দেখান। ফলে সাময়িকভাবে সভায় বিশৃঙ্খলা তৈরি হয়। অমিত শাহ নিজে সকলকে শান্ত হওয়ার আবেদন জানান।

নির্ধারিত সময়ের বেশ খানিকটা পরই নামখানার (Namkhana) সভামঞ্চে বক্তব্য রাখতে ওঠেন অমিত শাহ। এমনিতে সভায় তেমন ভিড় চোখে পড়েনি। তারই মধ্যে জনা কয়েক মহিলা বাঁশের ব্যারিকেডের উপর উঠে কালো পতাকা দেখান তাঁকে। কৈখালী শিক্ষক সমিতি লেখা ছিল কালো পতাকার নীচে। তা চোখে পড়ামাত্রই নিরাপত্তরক্ষীরা তাঁদের রীতিমতো টেনেহিঁচড়ে সেখান থেকে নামিয়ে দেন।  সভাস্থল থেকে তাঁদের বাইরে বের করে দেওয়া হয়। অমিত শাহ নিজে তাঁদের শান্ত করার চেষ্টার পর কটাক্ষের সুরে বলেন, ”এসব মমতা বন্দ্যোপাধ্যায়েরই কারসাজি। এভাবে মহিলাদের সামনে ঠেলে দিয়েছেন বিক্ষোভের জন্য।” 

[আরও পড়ুন: দাম্পত্য অশান্তির জেরে স্ত্রীকে লক্ষ্য করে গুলি, প্রাণ গেল চার বছরের সন্তানের!]

দক্ষিণ ২৪ পরগনার সভায় যাওয়ার পথে গত বছরের ডিসেম্বরে রাস্তায় হামলার মুখে পড়েছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তাঁর কনভয়ে ইট-পাথর ছুঁড়ে চলে হামলা। এই ঘটনা নিয়ে সেসময় চাপানউতোর তৈরি হয় জাতীয় রাজনীতিতেও।  এ থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে দিল্লির বিজেপি নেতাদের এ রাজ্যের সফর ঘিরে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর  সফর ঘিরেও নামখানার ইন্দ্র ময়দানকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়।  কিন্তু তা সত্ত্বেও বিশৃঙ্খলা এড়ানো গেল না। অমিত শাহ বক্তব্য রাখতে উঠলেই, তাঁকে কালো পতাকা দেখান মহিলারা। পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়। 

[আরও পড়ুন: নিমতিতা বিস্ফোরণে আরপিএফের ‘গাফিলতি’র বিরুদ্ধে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement