১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গোয়েন্দা’ ভাইয়ের জন্য পাত্রী দেখতে গিয়ে গ্রেপ্তার ‘ইঞ্জিনিয়ার’ দাদা

Published by: Tanumoy Ghosal |    Posted: October 28, 2018 11:56 am|    Updated: October 28, 2018 11:58 am

Youth arrested for fraud in Jalpaiguri

শান্তনু কর, জলপাইগুড়ি: নিজে সিপিডব্লুডির এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার। পাত্র ভাই ‘র’-এর পদস্থ অফিসার। এই ভুয়া পরিচয় দিয়ে পাত্রী দেখতে এসে গ্রেপ্তার কলকাতার লেকটাউনের বাসিন্দা যুবক। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম চিরঞ্জীব রায়। শনিবার জলপাইগুড়ির চরকডাঙি এলাকায় পাত্রী দেখতে এসে কথা সূত্রে ধরা পরে যায় সে।

[পুলিশ আবাসন থেকে উদ্ধার এএসআইয়ের দেহ, আটক স্ত্রী]

সম্প্রতি নিজের বোনের বিয়ের জন্য খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েছিলেন জলপাইগুড়ির চড়কডাঙির বাসিন্দা চিফ কমার্শিয়াল ট্যাক্স অফিসার ধ্রুবরঞ্জন সরকার। ধ্রুববাবু জানান, বিজ্ঞাপন দেখে তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করেন কলকাতার লেকটাউনের বাসিন্দা সুজিত দাস নামে এক যুবক। ফোনে তিনি নিজেকে সিপিডব্লুডির পদস্থ ইঞ্জিনিয়ার বলে পরিচয় দেন। বলেন, ‘র’-এ কর্মরত ভাইয়ের জন্য উপযুক্ত পাত্রীর খোঁজ করছেন তিনি। ফোনে আলাপচারিতার পর অভিযুক্ত জানায়, শনিবার পাত্রী দেখতে জলপাইগুড়ি আসবেন। কথামতো জলপাইগুড়ি এসে পৌঁছয় সুজিত। রীতিমতো আপ্যায়ন করে তাকে বাড়ি নিয়ে যান পাত্রীর বাড়ির লোকেরা। এত ভাল পরিবার, এত ভাল পাত্র পেয়ে খুশি হয়ে যান পাত্রীর পরিবারের লোকেরা। কিন্তু আচমকা মানিব্যাগ হারিয়ে গিয়েছে বলে টাকা চাওয়ার কৌশল দেখে সন্দেহ হয় তাঁদের। পাত্রের দাদার আরও বেশ কয়েকটি কথায় অসঙ্গতি ছিল বলেও অভিযোগ। পুলিশের অভিযোগ দায়ের করা হয়।

জলপাইগুড়ির কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার জানান, ঘটনাস্থলে গিয়ে যুবককে আটক করা হয়। জেরা করতেই বেরিয়ে পরে আসল সত্য। ধৃত জানায়, প্রতারণার উদ্দেশ্যেই ভুয়া পরিচয় দিয়েছিল। তবে বাড়ি লেকটাউনে হলেও প্রকৃত নাম সুজিত সরকার নয়, চিরঞ্জীব রায়। তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগেও এভাবে কয়েকজনকে প্রতারণা করলেও এ যাত্রায় আর শেষ রক্ষা হল না। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের বিরুদ্ধে আইনানুগ যা যা পদক্ষেপ নেবার নেবেন তাঁরা।

[ বিএড থাকলেও প্রাথমিক টেট-এ বসার সুযোগ দেবে না রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে