২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। http://www.pscwbapplication.in – এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে করা যাবে আবেদন। আগামী ২৫ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে।

শূন্যপদ:
লাইব্রেরিয়ান পদে মোট ২৬জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে তফসিলি জাতির প্রার্থীদের জন্য ৬টি আসন সুরক্ষিত। বাকি আসনগুলির মধ্যে ২টি তফসিলি উপজাতির, ৫টি অন্যান্য অনগ্রসর শ্রেণির এবং ১টি বিশেষ শারীরিক ক্ষমতাসম্পন্ন প্রার্থীদের জন্য সুরক্ষিত।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা:
১. অন্তত ৫৫ শতাংশ নম্বর পেয়ে লাইব্রেরি সায়েন্সে মাস্টার্স ডিগ্রি থাকলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে। তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি এবং বিশেষ শারীরিক ক্ষমতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর হলেও চলবে।

২. প্রার্থীকে অবশ্যই NET/SLET/SET পাশ হতেই হবে।
৩. কম্পিউটারের বেসিক জ্ঞান থাকাও বাঞ্ছনীয়।
৪. বাংলা এবং ইংরাজি ভাষায় লিখতে এবং বলতে না পারলে সেই প্রার্থীর আবেদন গ্রাহ্য করা হবে না।

[আরও পড়ুন: সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ায় প্রচুর কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

আবেদনকারীর বয়সসীমা:
সর্বোচ্চ ৪০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। নির্দিষ্ট সরকারি নিয়মানুযায়ী তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীরা ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ৩ বছরের ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:
http://www.pscwbapplication.in – এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীকে আগামী ৫ থেকে ২৫ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

আবেদনের ফি:
আবেদনকারীকে ফি বাবদ ব্যাংকে ২১০ টাকা জমা দিতে হবে।

বেতন:
এই শূন্যপদের জন্য নিযুক্ত প্রার্থী ৬০০০ টাকা গ্রেড পে হিসাবে প্রতি মাসে ১৫,৬০০ টাকা থেকে ৩৯,১০০ টাকা বেতন পাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং