৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সামনে ভোট, WBCS-সহ একাধিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত পিএসসি’র

Published by: Abhisek Rakshit |    Posted: March 1, 2021 7:01 pm|    Updated: March 1, 2021 8:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গে বেজে গিয়েছে ভোটের দামামা। ইতিমধ্যে আট দফা নির্বাচনের দিনক্ষণ ঘোষণাও করে দিয়েছে নির্বাচন কমিশন। জারি হয়েছে নির্বাচনী আচরণ বিধি। আর সেকারণেই এবার WBCS-এর প্রিলিমিনারি, মেইনস-সহ বেশ কিছু পরীক্ষা আগামী ১৫ মে পর্যন্ত স্থগিত করে দিল পাবলিক সার্ভিস কমিশন (Public Service Commission) বা পিএসসি। সোমবার বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে পিএসসির পক্ষ থেকে। আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত প্রশাসনিক পরিকাঠামো ভোটের কাজে যুক্ত হয়ে যাওয়ার জন্যই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।সূত্রের খবর, ১৫ মে-র পর পরীক্ষাসূচি জানানো হবে। 

প্রত্যেক বছর জানুয়ারি মাসের শেষের দিকে WBCS-এর (West Bengal Civil Service Examination) প্রিলিমিনারি পরীক্ষা আয়োজিত হয়। কিন্তু চলতি বছরে প্রথম থেকেই পিছিয়ে গিয়েছিল পরীক্ষার সূচি। পরবর্তীতে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, রাজ্যের প্রশাসনিক আধিকারিক নিয়োগের সর্বোচ্চ পরীক্ষার প্রিলিমিনারি আয়োজিত হবে ২১ মার্চ। মেইনস আয়োজিত হবে ২৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল। এছাড়া ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট এক্সামিনেশনের প্রিলিমিনারির দিন ঠিক করা হয়েছিল ১১ এপ্রিল। কিন্তু ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোট নির্ঘণ্ট ঘোষণা করে দেয়। তারপরই এদিন পিএসসি-র পক্ষ থেকে বিবৃতি ১৫ মে পর্যন্ত এই তিনটি পরীক্ষা স্থগিত করে দেয়। 

[আরও পড়ুন: মাধ্যমিক উত্তীর্ণ? চাকরি পেতে পারেন রিজার্ভ ব্যাংকে, জেনে নিন আবেদনের পদ্ধতি]

বিবৃতিতে বলা হয়েছে, “আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত প্রশাসনিক পরিকাঠামো ভোটের কাজে যুক্ত হয়ে যাওয়ায়, WBCS-এর প্রিলিমিনারি, মেইনস এবং অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ মে পর্যন্ত স্থগিত রাখা হচ্ছে।” এর পাশাপাশি পরীক্ষার সূচি সম্পর্কে সমস্ত খবর জানতে কমিশনের ওয়েবসাইট https://wbpsc.gov.in-এ ক্লিক করতে বলা হয়েছে। যদিও এই খবরে ইতিমধ্যেই অনেক চাকুরপ্রার্থী হতাশও হয়েছেন।

[আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পাশ করলেই মিলবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে চাকরি, আবেদনের শেষ তারিখ কবে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement