BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনার বলি ২৮৩ জন, উপসর্গ নিয়ে মৃত ৯২৯

Published by: Soumya Mukherjee |    Posted: May 14, 2020 5:09 pm|    Updated: May 14, 2020 5:09 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: এশিয়ার নতুন করোনা হটস্পট বাংলাদেশ গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ১৪ জন। বুধবার এই সংখ্যাটি ছিল ১৯ জন। একদিনে মৃত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন এবং চট্টগ্রাম বিভাগে ৫ জন রয়েছেন। এর ফলে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮৩ জনে। এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪১ জন। আর এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৬৩ জনে। গতকাল বুধবার করোনা ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ছিল ১ হাজার ১৬২ জন। আর মারা গিয়েছিলেন ১৯ জন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (DU) সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ বিভাগ (CGS) জানিয়েছে, ৯ মে পর্যন্ত সারাদেশে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মোট ৯২৯ জন মারা গিয়েছেন। গত ৮ মার্চ থেকে ৯ মের মধ্যে প্রকাশিত গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে এটি প্রস্তুত করা হয়েছে বলে সিজিএস এক প্রতিবেদনে জানিয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে এই ধরনের উপসর্গ নিয়ে ২১০ জনের মৃত্যু হয়েছে। যা অন্য বিভাগের মধ্যে সর্বোচ্চ।

[আরও পড়ুন: মুশফিকুরের ব্যাটের নিলাম ঘিরে চূড়ান্ত নাটক! চল্লিশ মিনিটে দাম উঠল ২২ লক্ষ টাকা ]

বুধবার সিজিএসের প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাস সম্পর্কে গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে দেয়ার অভিযোগে আইন প্রয়োগকারী সংস্থা ৮৮ জনকে গ্রেপ্তার করেছে। এই সময়ে এই জাতীয় ৭৯টি ঘটনা ঘটে। ত্রাণ আত্মসাৎ, খাদ্যে ভেজাল এবং করোনা ভাইরাস সংক্রান্ত সরকারি নির্দেশ লঙ্ঘনের মতো অপরাধ ও অনিয়মে জড়িত মোট ৪১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আরও ৮ হাজার ১৩৬ জনকে জরিমানা করা হয়েছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস নিয়ে নির্যাতন ও সামাজিক কলঙ্কের ১২২টি ঘটনা ঘটেছে। কোভিড-১৯ এই সংকটের সময় দেশের বিভিন্ন জেলায় ৫৬টি বিক্ষোভ হয়েছে। এর মধ্যে ৬৪ শতাংশ ত্রাণসামগ্রী ও কর্তৃপক্ষের কাছ থেকে সহায়তার দাবিতে, বেতন পরিশোধের দাবিতে ২১ শতাংশ এবং ত্রাণ বিতরণে অনিয়মের বিরুদ্ধে ১৫ শতাংশ।

[আরও পড়ুন: মিলবে মুক্তির পথ! করোনার জিন রহস্য ভেদ বাংলাদেশি গবেষকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement