১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ল রাজ্যে, সামান্য নিম্নমুখী কলকাতার গ্রাফ

Published by: Sucheta Sengupta |    Posted: January 13, 2022 8:23 pm|    Updated: January 13, 2022 8:59 pm

COVID-19 in West Bengal: 23,467 new cases found in last 24 hours, 26 death | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রেখে বৃহস্পতিবারও রাজ্যে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ল মৃত্যু। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪৬৭ জন, মৃত্যু হয়েছে ২৬ জনের। পজিটিভিটি রেট বাড়ল আরও ৩২.১৩ শতাংশ। তবে এর মধ্যে সামান্য স্বস্তি এই যে কলকাতার কোভিড (COVID-19) সংক্রমণ সামান্য নিম্নমুখী। 

স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ঘণ্টায় রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮,১৩৯ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় তিনগুণ। এ নিয়ে সুস্থতার হার ৯১.৭৭ শতাংশ। একদিনে রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে মোট ৭৩ হাজার ৪৩টি, যার মধ্যে ৩২.১৩ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: North Bengal Train Accident: ময়নাগুড়ির ট্রেন দুর্ঘটনায় দুঃখপ্রকাশ মোদি-মমতার, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা সাহায্য ঘোষণা রেলের]

এবার আসা যাক জেলার করোনা পরিসংখ্যানে। সংক্রমণের শীর্ষে সেই কলকাতাই। এখানে গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ ৬৭৬৮ জন। বুধবার তা ছিল সাত হাজারের বেশি। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে একদিনে আক্রান্তের সংখ্যা ৪৭২৮। এছাড়া হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমানেও সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং। এখানে একদিনে করোনা পজিটিভ ১৩ জন।

করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের (Omicron) লাগামছাড়া সংক্রমণ রুখতে ১৫ তারিখ পর্যন্ত রাজ্যে জারি কোভিডবিধি। তারই মধ্যে একাধিক জায়গায় কনটেনমেন্ট জোন করা হয়েছে। উত্তর ২৪ পরগনার বারাকপুর মহকুমা এলাকার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। তাই এখানে নিয়মে কড়াকড়ি। ইতিমধ্যেই গোটা বারাকপুর মহকুমায় ৭৬টি মাইক্রো কনটেনমেন্ট জোন তৈরি করা হয়েছে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বিজেপিতে ভাঙন অব্যাহত, তিনদিনে পদত্যাগ ৩ মন্ত্রীর, দল ছাড়লেন ৬ বিধায়কও]

বাড়ির বাইরে মাস্ক না পরে বেরোলেই করা হবে করোনা পরীক্ষা। রিপোর্ট পজিটিভ হলেই সঙ্গে সঙ্গে পাঠানো হবে আইসোলেশনে। আগামী সোমবার থেকে বারাকপুর লোকসভার অন্তর্গত সবকটি পুরএলাকাতেই চালু হবে এই ব্যবস্থা। পাশাপাশি সপ্তাহে দু’দিন থাকবে দোকান-বাজার বন্ধ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে