২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত সমাজবাদী পার্টির সুপ্রিমো মুলায়ম সিং যাদব, নেই কোনও উপসর্গ

Published by: Abhisek Rakshit |    Posted: October 14, 2020 10:15 pm|    Updated: October 14, 2020 10:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মারণ করোনা ভাইরাসে (Covid-19) এবার আক্রান্ত হলেন সমাজবাদী পার্টি(Samajwadi Party) সুপ্রিমো এবং দেশের অন্যতম বর্ষীয়ান নেতা মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। তবে কিছুটা স্বস্তির খবর, আক্রান্ত হলেও উপসর্গহীন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু বয়স যেহেতু ৮০ বছর, তাই তাঁর দিকে বিশেষ খেয়াল রাখছেন চিকিৎসকরা।

বুধবার রাত ৯টা ২০ নাগাদ সমাজবাদী পার্টির টুইটার হ্যান্ডেল থেকে মুলায়মের আক্রান্ত হওয়ার জানানো হয়। টুইটে লেখা হয়, ‘‌‘‌সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত চিকিৎসাধীন রয়েছেন তিনি। তবে তাঁর শরীরে করোনার কোনও উপসর্গ নেই।’‌’

 

[আরও পড়ুন:‌ চাপের কাছে নতিস্বীকার, মেডিক্যালে দুর্গাপুজোর সিদ্ধান্ত প্রত্যাহার চিকিৎসকদের]

এর আগেও সম্প্রতি অসুস্থ হয়েছিলেন বর্ষীয়ান এই নেতা। মূত্রাশয়ে ইনফেকশনের কারণে মেদান্তা হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। তবে সেবারে তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল। এরপর ১৪ সেপ্টেম্বর লোকসভার বাদল অধিবেশনেও যোগ দিয়েছিলেন তিনি। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীরাও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

[আরও পড়ুন:‌ উলটপুরাণ! এবার প্রাণীদেহ থেকে মানুষের শরীরে সংক্রমিত হতে পারে সোয়াইন করোনা ভাইরাস]

এদিকে, দেশে এখনও হু হু করে বাড়ছে সংক্রমণ।‌ বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৩ হাজার ৫০৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় সাড়ে ৮ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ লক্ষ ৩৯ হাজার ৩৯০ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩০ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১০ হাজার ৮৮৬ জন। তবে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৩ লক্ষ ১ হাজার ৯২৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ২৬ হাজার ৮৭৬ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement