BREAKING NEWS

২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত সহকর্মীর সঙ্গে সেলফি, সাসপেন্ড পাকিস্তানের ৬ সরকারি কর্তা

Published by: Paramita Paul |    Posted: March 26, 2020 4:37 pm|    Updated: March 26, 2020 5:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সহকর্মীর সঙ্গে সেলফি। তা-ও যে সে নন, একেবারে করোনা আক্রান্ত! এমনই উদ্ভট কাণ্ড ঘটিয়ে সাসপেন্ড হলেন পাকিস্তানের ছয় সরকারি আধিকারিক।

বৃহস্পতিবার পর্যন্ত খবর, করোনা মহামারির জেরে পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ১০০০ জন ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে সাত জনের। এদিকে পরিস্থিতি ক্রমশ হাতছাড়া হওয়ার আশঙ্কায় করোনা ঠেকাতে ২৬ মার্চ থেকে সমস্ত অন্তর্দেশীয় বিমান পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে পাক সরকার। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আগেই জানিয়েছেন, দেশে তিনি লকডাউন ঘোষণা করতে চান না। তবে করোনাকে ঠেকাতে দেশবাসীকে স্বেচ্ছায় ঘরবন্দি থাকার অনুরোধ করেন তিনি।

[আরও পড়ুন : খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল আমেরিকা]

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত সিন্ধ প্রদেশ। সেখানেই মোট আক্রান্ত ৪০০ ছাড়িয়েছে। পাঞ্জাব প্রদেশে করোনায় আক্রান্ত ৩০০, বালুচিস্তানে ১১০। তা সত্ত্বেও বহু মানুষ এখনও সচেতন নয়। তারই ফল দেখা গেল দেশের রাজস্ব বিভাগের ওই ছয় আধিকারিকের আচরণে। সম্প্রতি এক করোনা আক্রান্ত সহকর্মীর সঙ্গে সেলফি তোলেন তাঁরা। খবর পেয়েই খয়েরপুরের ডেপুটি কালেক্টর ওই ছ’জন রাজস্ব আধিকারিককে সাসপেন্ড করেন। তাঁরা জেলার বিভিন্ন প্রান্তে কর্মরত। পাক সংবাদপত্র ‘ডন’ জানিয়েছে, ওই করোনা আক্রান্ত ব্যক্তি সম্প্রতি ইরান থেকে ফিরেছেন। সেখানে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।

[আরও পড়ুন : ‘সবাই ঘরে থাকুন, গরিব মানুষরা খাদ্য ও অর্থ পাবেন’, আশ্বস্ত করলেন শেখ হাসিনা]

ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল এক আধিকারিক জানান, প্রায় এক মাস ধরে ইরানে তীর্থ করতে গিয়েছিলেন ওই ব্যক্তি। ফেরার পর তাঁর বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করতে যান ওই ছয় আধিকারিক। তখনও তাঁর শরীরে করোনা উপসর্গ ছিল না। ওই ব্যক্তি নিজেও অসুস্থতার কথা বলেননি। বর্তমান যুগের ট্রেন্ড মেনে সকলে একসঙ্গে সেলফি তোলেন। পরে ওই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। কয়েকদিন আগে ইরান থেকে ফেরা ওই ব্যক্তির করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। তাতেই বিপত্তি। সাসপেন্ড হওয়ার পাশাপাশি ওই ছয় আধিকারিক আপাতত আইসোলেশনে। আর যাঁরা তাঁদের সংস্পর্শে এসেছেন, তাঁদেরও চিহ্নিত করে আইসোলেশনে পাঠানো হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement