১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘লোকাল ট্রেন চালু হলে ফের সংক্রমণ ছড়াবে’, আশঙ্কায় রেলের আবেদন খারিজ মুখ্যমন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: June 24, 2021 4:08 pm|    Updated: June 24, 2021 5:51 pm

Train services will not resume for now: Bengal CM Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে কঠোর বিধিনিষেধ কিছুটা শিথিল হলেও আপাতত লোকাল ট্রেন (Local trains)চালু হওয়ার কোনও সম্ভাবনা নেই।স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে তিনি এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে বলেন, ”কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। কিন্তু ট্রেন চলাচল শুরু করলেই তা ছড়িয়ে পড়বে। এছাড়া রাজ্যে অন্যান্য পরিবহণ তো সীমিত সংখ্যায় চলছেই। অনেক শিথিল করা হয়েছে সব কিছু।” এ থেকেই স্পষ্ট, জুলাইয়ের ১ তারিখের পর রাজ্যের কঠোর বিধিনিষেধ আরও খানিকটা শিথিল হলেও রেল পরিষেবার সুবিধা এখনই পাবে না আমজনতা।

করোনা (Coronavirus) পরিস্থিতি রুখতে এই মুহূর্তে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় দিয়েও রাজ্য সরকারের নির্দেশে জারি বিধিনিষেধ। বন্ধ লোকাল ট্রেন। তবে স্টাফ স্পেশ্যাল ট্রেনে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের ওঠার অনুমোদন রয়েছে। সেইমতো বাড়ানো হয়েছে স্টাফ স্পেশ্যালও। কিন্তু তাতেও সুরাহা মেলেনি বিশেষ। ভিড় বাড়ছেই।  রেলের তরফে তা সামাল দিতে এ নিয়ে দ্বিতীয়বার রাজ্যের কাছে আবেদন জানানো হয়েছে, যাতে লোকাল ট্রেন চালুর অনুমোদন মেলে। কিন্তু প্রথমবারের মতো এবারও রেলের সেই আবেদন খারিজ হয়ে গেল। বিপদের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী এখনই রেল চালানোর অনুমতি দিলেন না। ফলে আগামী মাসেও ট্রেন চলাচল শুরু হবে না বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: কথা রাখলেন মমতা, মন্ত্রিসভায় অনুমোদন পেল পড়ুয়াদের ১০ লক্ষ টাকা ঋণ দেওয়ার প্রকল্প]

বুধবারের পর বৃহস্পতিবার সকালেও ট্রেনে ওঠা নিয়ে গন্ডগোলের জেরে সোনারপুরে যাত্রীবিক্ষোভ শুরু হয়। লোকাল ট্রেন চালুর দাবিতে ফের রেল অবরোধে নামেন মহিলা যাত্রীরা। সোনারপুর, ঘুটিয়ারি শরিফ-সহ শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে রেললাইন অবরোধ করা হয়। এর জেরে দাঁড়িয়ে পড়ে আপ ক্যানিং স্টাফ স্পেশ্যাল (Staff Special trains)। পরপর দু’দিন রেল অবরোধের ঘটনায় চিন্তিত রেল কর্তৃপক্ষ। লোকাল ট্রেন চালাতে চেয়ে এদিন ফের নবান্নে (Nabanna) আবেদন জানায় রেল কর্তৃপক্ষ। কিন্তু এদিন মুখ্যমন্ত্রী তা খারিজ করে দিলেন।  তাঁর আশঙ্কা, এই মুহূর্তে ট্রেন চালুর ফলে আমজনতাকে বাইরে বেরতে দিলে হু হু করে করোনা সংক্রমণ বেড়ে যাবে। ফলে এতদিনের বিধিনিষেধে যে সুফল মিলেছিল, তা বিফলে যাবে। 

[আরও পড়ুন: বঙ্গভঙ্গ ইস্যুতে BJP’র অন্দরে ভিন্ন সুর, দলীয় বৈঠকে ঝড়ের আশঙ্কা নেতাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement