১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শুধু শিল্পীই নয়, পাকিস্তানি সব কিছুই নিষিদ্ধ হোক: অভয় দেওল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2016 6:03 pm|    Updated: August 5, 2019 4:52 pm

Abhay Deol Says Government Should Ban Trade Along With Pakistani Artists

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘’যদি পাকিস্তান-সংক্রান্ত নিষেধাজ্ঞা জারি করতেই হয়, তবে সীমানাটা আরও একটু বাড়ানো উচিত! শুধু পাকিস্তানি শিল্পীই নয়, পাশাপাশি আমদানি-রফতানিও বন্ধ করা উচিত পাকিস্তানের সঙ্গে।‘’ বলছেন অভয় দেওল। জিও মামি ফিল্ম ফেস্টিভ্যালে এসে।
দেশপ্রেম? উঁহু! অভয়ের বক্তব্যের এই পর্যন্ত কট্টর দেশপ্রেমী সুর খুঁজে পাওয়া গেলেও এর ঠিক পরেই কিন্তু ভারত সরকারের দিকে ভালমতো ব্যঙ্গ ছুড়ে দিয়েছেন নায়ক। বলেছেন, ‘’কেউ যদি কোনও কাজ পুরোটা না করে, কেউ তাকে পাত্তা দিতে চায় না! আমিও তাই পাকিস্তান ইস্যুতে সরকারি মতামতকে পাত্তা দিচ্ছি না!’’
এখানেই শেষ নয়। পাকিস্তান-বিরোধিতার প্রশ্নে আরও একটু চড়েছে অভয়ের সুর- ‘’এখন দেশজুড়ে যা হচ্ছে, তা একটা কলরব ছাড়া আর কিছুই নয়! যদি পাকিস্তানি শিল্পীদের এড়িয়ে চলায় আমাদের জওয়ানদের উপকার হত, আমি সবার আগে তা করতাম!’’
কিছু দিন আগে ঠিক এই কথাই শোনা গিয়েছিল না ওম পুরির কণ্ঠে? পাকিস্তানি শিল্পীদের পক্ষে কথা বলায় তাঁকে কোণঠাসা করা হচ্ছে বলে কি এ ভাবে তাঁর পাশে দাঁড়ালেন অভয়?
ঠিক তা নয়! মামি ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে করণ জোহরের নতুন ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। সেই সঙ্গে সেখানে উপস্থিত বলিউডি তারকারা পড়ছেন এক অস্বস্তিকর প্রশ্নের মুখে। সাংবাদিকরা তাঁদের কাছে জানতে চাইছেন- তাঁরা কি পাকিস্তানি শিল্পীদের সঙ্গে আর কাজ করবেনই না? সবাই প্রশ্নটা শুনে খুব সন্তর্পণে এড়িয়ে যাচ্ছেন বিতর্কের পথটা। কিন্তু, অভয় দেওল ঝেড়ে কাশলেন!
তবে যে দিন অভয় এই মন্তব্য করলেন, তার ঠিক আগেই ভারত সরকারের বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ তাঁর বিবৃতিতে ভারতে পাক-শিল্পীদের কাজ করা বা না করার বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন। বলেছেন, ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজ করা নিয়ে কোনও কট্টর নিষেধাজ্ঞা নেই। পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটর অথরিটি সম্প্রতি তাদের দেশে ভারতীয় কিছু সম্প্রচারে নিষেধাজ্ঞা বহাল করায় এই মন্তব্য করেন স্বরূপ।
অভয় কি বিদেশ মন্ত্রকের এই ঘোষণার কথা জানতেন না? না কি তাঁর কটাক্ষের লক্ষ্য মহারাষ্ট্র নবনির্মাণ সেনা?
উত্তরটা স্পষ্ট নয়। নায়ক নিজে যে এই ব্যাপারে আর কিছু জানাননি!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে