BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছেলের নাম তৈমুর দিয়েছিলেন করিনা-ই, কেন জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 11, 2018 3:59 pm|    Updated: March 11, 2018 3:59 pm

Actress Kareena Kapoor Khan gave her son’s name Taimur, not Saif

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের জনপ্রিয় দুই তারকা বাবা মা। তাই জন্মেই সেলিব্রিটি তৈমুর আলি খান পতৌদি। নাম নিয়েও কম বিতর্ক হয়নি। তবে তৈমুর নাম সইফ নয়, মা করিনার দেওয়া। এতদিনে তৈমুরের নাম নিয়ে সোজা সাপটা জবাব দিলেন করিনা। বললেন, সইফ নয়। ছেলের নাম তৈমুর রেখেছেন তিনি নিজে। নাম নিয়ে যে বিতর্ক দানা বাঁধতে পারে, তা আগে থেকেই বুঝেছিলেন সইফ। স্ত্রীকে বোঝানোরও চেষ্টা করেন তিনি। কিন্তু করিনাকে তাঁর সিদ্ধান্ত থেকে সরানো যায়নি। তৈমুরের জন্মের আগের রাতে সইফ ফৈয়াজ নাম রাখার কথা বলেন। যদিও তার আগেই ছেলে হলে কি নাম রাখবেন, তা ঠিক করে ফেলেছিলেন করিনা। স্বামীকে জানিয়েও ছিলেন সেকথা। এরপরেই সইফ তাঁকে বোঝানোর চেষ্টা করেন। বলেন, “তুমি কি নিশ্চিত, ছেলে হলে তৈমুর নামই রাখবে? ফৈয়াজ নামটিও খুব সুন্দর। চলো নাম বদলে দিই। এই নামটি অনেক বেশি রোম্যান্টিক ও কাব্যিক।” কিন্তু করিনা তাঁর সিদ্ধান্তে অটল ছিলেন। স্বামীর বক্তব্যের জবাবে বলেছিলেন, “তৈমুর নামের অর্থ লৌহমানব। আমি লৌহমানবের জন্ম দেব। আমি চাই, ছেলে আমার সংগ্রামী হোক। তৈমুর নামের জন্য আমি গর্বিত।”

[আমির খাঁ সাহেবের অনুষ্ঠান হলে পোষা কুকুরের মতো ছুটতাম]

পেজ-থ্রির জনপ্রিয় তারকার ঝুলিতেও ১৪ মাসের তৈমুর। এখনও ঠিক করে মাথা সোজা করে তাকাতে না পারলেও ক্যামেরার লেন্স চিনতে এই খুদের কোনও অসুবিধা হয় না। যখনই ক্যামেরা দেখে তখনই পোজ দিয়ে দেয়। এই ঘটনায় দৃশ্যতই চিন্তিত মা করিনা কাপুর খান। সাফ জানিয়েছেন, পুঁচকে ছেলের দিকে চিত্রগ্রাহকদের এই ধেয়ে আসা তাঁর ভাল লাগে না। সবসময় যেন ছেলেকে নজরে রেখেছে ক্যামেরা। সে কখন খাচ্ছে, কেমন জামাকাপড় পড়ল, তার চুলের ছাটই বা কেমন। সব জানতে হবে মিডিয়াকে। সে পাপারাৎজিদের প্রিয় হয়ে উঠছে। ছোট্ট মাথাতে বিষয়টা বোধহয় ঢুকেছে। তাই নিজেই এখন ক্যামেরা দেখলে পোজ দিচ্ছে। হাসতে হাসতেই একথা জানালেন সইফ ঘরণী।

[নারী দিবসের শুভেচ্ছায় কেন নেই ঐশ্বর্য? প্রশ্নের মুখে অমিতাভ]

উল্লেখ্য, প্রায় বছর খানেক আগে তৈমুরের জন্মের পর নাম নিয়ে অনেক কাটাছেঁড়া হয়েছে। এমন নিষ্ঠুর বর্বর শাসকের নামে নাম হওয়ায় টুইটারে সমালোচনায় মুখর হয় নেটিজেনরা। সব দায়ভার গিয়ে পড়ে সইফের উপরে। যাইহোক এতদিনে নামকরণের নেপথ্যে প্রকৃত ঘটনা প্রকাশ্যে এনে সেই বিতর্কে ইতি টানলেন ‘জব উই মেট’ নায়িকা। ছেলেকে নিয়ে দারুণ খুশি তিনি। মা হওয়ার পর থেকে জীবনের প্রতিটা মুহূর্ত উপভোগ করছেন। সেই অনুভূতি শেয়ার করলেন মিডিয়ার সামনে। বললেন, “আমার জীবন আর আমার একার নয়। আমার ভিতরে আর হৃদযন্ত্র্রের ধুকপুকানি শোনা যায় না। এই ধুকপুকানি এখন ছোট্ট তৈমুরের মধ্যেই শোনা যায়। প্রতি রাতে সে যখন ঘুমায়, তখন সবকিছুই ওই ছোট্ট হাতদুটিতেই আবদ্ধ থাকে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে