১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মেলবোর্ন চলচ্চিত্র উৎসব কেন ঐশ্বর্যর জন্য স্পেশ্যাল হতে চলেছে জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 23, 2017 5:53 am|    Updated: July 23, 2017 5:53 am

Aishwarya Rai Bachchan to be felicitated at the Indian Film Festival of Melbourne

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁকে ভারতের অন্যতম প্রথম গ্লোবাল অভিনেত্রী বললে বোধ হয় খুব একটা ভুল হবে না। মাঝখানে বেশ কয়েকদিন কাজ থেকে ছুটি নিলেও আবারও বড়পর্দায় ফিরেছেন ঐশ্বর্য রাই বচ্চন। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর পর আপাতত ‘ফান্নে খাঁ’ ছবি নিয়ে ব্যস্ত অভিনেত্রী। বলিউডের পাশাপাশি হলিউডেও অভিনয় করেছেন ঐশ্বর্য। কান চলচ্চিত্র উৎসবে বেশ কয়েকবছর তিনিই ছিলেন ভারতের একমাত্র মুখ। আন্তর্জাতিক অভিনেত্রী হিসাবে সিনেমায় অবদানের জন্য এবার তাঁকে সম্মানিত করতে চলেছে দ্য ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন।

[এই ২৭টি দৃশ্যই সেন্সর বাদ দিয়েছে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ থেকে]

ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্নের এবছরের থিম ‘বৈচিত্রময় ভারতীয় সংস্কৃতি’। এবছরের প্রদর্শিত ছবির তালিকায় যেমন জায়গা করে নিয়েছে বিতর্কিত ছবি তেমনি রয়েছে বিভিন্ন অভিনব বিষয় নিয়ে তৈরি ছবি। মোট ২০টি ভাষার ৬০টি ছবি প্রদর্শিত হতে চলেছে এই চলচ্চিত্র উৎসবে। উদ্বোধনী ছবি হিসাবে প্রদর্শিত হতে চলেছে অলংকৃতা শ্রীবাস্তবের বিতর্কিত ছবি ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’। প্রত্যেকবারের মতো এবছরও অনেক তারকা উপস্থিত থাকতে চলেছেন এই ফিল্ম ফেস্টিভ্যালে। ছবি দেখানোর পাশাপাশি ভারতের স্বাধীনতার ৭০ বছরও সেলিব্রেট করা হবে মেলবোর্নে। আর সেই উপলক্ষেই মেলবোর্নে জাতীয় পতাকা উত্তোলন করবেন ঐশ্বর্য। এই প্রথম কোন ভারতীয় মহিলা স্বাধীনতা দিবসে অস্ট্রেলিয়ার মাটিতে পতাকা উত্তোলন করবেন।

[শাহরুখের পর এবার অমিতাভ, অভিষেক, অজয়কে নোটিস পাঠাল ইডি]

বর্তমানে হলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, ইরফান খানের মতো তারকারা। কিন্তু এদের সবার অনেক আগেই হলিউডে কাজ করে জনপ্রিয়তা পেয়েছেন ঐশ্বর্য রাই বচ্চন। গ্লোবাল ছবিতে তাঁর অবদানের জন্যই তাঁকে সম্মাননা জানাবে দ্য ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ মেলবোর্ন। অস্ট্রেলিয়ায় অভিনেত্রীর ফ্যান ফলোয়ারও বেশ ভাল। তাই তাঁকেই এবছর বিশেষ অতিথি হিসাবে বেছে নিয়েছে এই চলচ্চিত্র উৎসবের কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে