১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন অক্ষয়, মাইলস্টোন এবার ‘গোল্ড’

Published by: Bishakha Pal |    Posted: August 16, 2018 3:41 pm|    Updated: October 27, 2020 6:46 pm

Akshay Kumar scripts new record with ‘Gold’ movie

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন রেকর্ড গড়লেন অক্ষয় কুমার। নিজের রেকর্ড ভাঙলেন নিজেই। তাঁর অভিনীত ছবি ‘গোল্ড’ ভাঙল ‘সিং ইজ ব্লিং’-এর রেকর্ড।

এতদিন অক্ষয় কুমার অভিনীত ছবির মধ্যে প্রথমদিন সর্বাধিক ব্যবসা করেছিল ‘সিং ইজ ব্লিং’। প্রথমদিন ছবিটি আয় করেছিল ২০.৬৭ কোটি টাকা। কিন্তু সম্প্রতি ‘গোল্ড’ এই রেকর্ড ভেঙে দিয়েছে। ছবিটি ২৭ কোটি টাকা আয় করেছে প্রথমদিনে। টপকে গিয়েছে ‘সিং ইজ ব্লিং’-এর রেকর্ড।

পাঁচ নায়িকা নিয়ে কি দর্শকদের মন জয় করতে পারল বিরসার ‘ক্রিসক্রস’? ]

ছবির কাহিনি স্বাধীনতার আগের। ইংরেজ আমলের। বিদেশের মাটিতে এক বাঙালি যুবকের ‘গোল্ড’ জেতার কাহিনি। সে লড়াই ছিল হকির ময়দানে। এ এক অন্য স্বাধীনতার গল্প। যা বোধহয় অনেকেরই অজানা। তবে আর নয়। স্বাধীনতার সে সেনানিকে এবার পর্দায় ফুটিয়ে তুলেছেন অক্ষয়। পরিচালক রিমা কাগতি। এই প্রথম বাঙালির হকি খেলার প্রতি ভালবাসাকে পর্দায় ফুটিয়ে তুলছেন পরিচালক। ফারহান আখতার ও রীতেশ সিধওয়ানির এক্সেল এন্টারটেনমেন্ট প্রযোজিত ‘গোল্ড’-এ অক্ষয় ছাড়াও রয়েছেন কুণাল কাপুর, অমিত সাধ এবং মৌনী রায়।

স্বাধীনতা দিবসের দিন মুক্তি পেয়েছে ‘গোল্ড’। ১৯৪৮ সালে লন্ডন অলিম্পিকে প্রথম হকিতে সোনা জেতে ভারত। স্বাধীন ভারতের হকি টিমের প্রথম সোনা জেতার সেই গল্প ধরা হয়েছে এই ছবিতে। অক্ষয় ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। টিমের ম্যানেজারের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

স্বাধীনতা দিবসেই প্রকাশ্যে ‘মণিকর্ণিকা দ্য ক্যুইন অফ ঝাঁসি’র পোস্টার ]

স্বাধীনতা দিবসের দিন ‘গোল্ড’ ছবির সঙ্গে মুক্তি পেয়েছে আরও একটি ছবি। জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেব জয়তে’। কিন্তু ‘গোল্ড’ ঝড়ের সামনে বক্স অফিসে এখন টালমাটাল অবস্থা ছবিটির। তবে স্বাধীনতা দিবসের আকর্ষণ কেড়ে নেওয়া অক্ষয়ের কাছে নতুন নয়। ২০১৬ সালে স্বাধীনতা দিবসেই মুক্তি পেয়েছিল তাঁর অভিনীত ছবি ‘রুস্তম’। এর সঙ্গে মুক্তি পেয়েছিল হৃতিক রোশন অভিনীত ছবি ‘মহেঞ্জোদারো’। সেবারও হৃতিককে টেক্কা দিয়ে বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছিলেন অক্ষয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে