BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাধারণতন্ত্র দিবসেই মুক্তি পাচ্ছে অক্ষয়ের বহু প্রতীক্ষিত ছবি ‘প্যাডম্যান’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 29, 2017 6:07 am|    Updated: October 29, 2017 6:07 am

Akshay's movie 'Padman' to release this Republic Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপারস্টার অক্ষয় কুমার এবং দেশাত্মবোধ যেন সমার্থক শব্দ। তা সে কাজে হোক বা কথায়। ছবির প্রেক্ষাপট থেকে শহিদ জওয়ানদের পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া, সবেতেই অতি বড় নিন্দুকেরও প্রশংসা আদায় করে নিয়েছেন বলিউডের খিলাড়ি। চলতি বছরেই বহু প্রতীক্ষিত ছবি ‘প্যাডম্যান’-এর ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছিল। স্যানিটারি ন্যাপকিনের ব্যবহারে নয়া দিশা দেখানো বিখ্যাত অরুণাচলম মুরুগানান্থমের জীবনকাহিনির উপর এই ছবির মুক্তির দিনও জানিয়ে দিলেন অক্ষয়। রবিবার টুইটার হ্যান্ডেলে জানান, আগামী বছর সাধারণতন্ত্র দিবস অর্থাৎ ২৬ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি। ছবি মুক্তির জন্য এর থেকে ভাল দিন আর কী হতে পারে?

কথায় আছে, সুপারম্যান বা ব্যাটম্যানের মতো সব সুপারহিরোরা কেপ পরে আসে না। নিজের ছবির চরিত্র লক্ষ্মীকান্ত চৌহানকে এইভাবেই বর্ণনা করেছেন অক্ষয়। যা কিনা অরুণাচলমের জীবনের অনুপ্রেরণায় রচিত। টুইটে লিখেছেনও সেকথা। তামিলনাড়ুর কোয়েম্বাটুরের এক সাধারণ পরিবারের ছেলে অরুণাচলম গ্রামীণ আর্থ-সামাজিক পরিস্থিতিতে মহিলাদের ঋতুস্রাব নিয়ে প্রচলিত ট্যাবু ভাঙতে চেয়েছিলেন। তার জন্য নিজের স্ত্রীর কাছেও গঞ্জনা সহ্য করতে হয় তাঁকে। কিন্তু লক্ষ্যে অবিচল ছিলেন তিনি। ঋতুচক্রের সময় গ্রামের মহিলারা কাপড় ব্যবহার করতেন। অস্বাস্থ্যকর এই অভ্যাসের জন্য ফি বছর বহু মহিলা অসুস্থ হয়ে পড়েন। সেই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন অরুণাচলম। তৈরি করেছিলেন স্যানিটারি ন্যাপকিন বানানোর যন্ত্র। অত্যন্ত কম খরচে মহিলাদের জন্য এই স্যানিটারি ন্যাপকিনের মেশিন এক যুগান্তকারী আবিষ্কার। দেশের ২৩টি রাজ্য আজ তাঁরই মেশিন ব্যবহার করছে। বর্তমানে নিজের উৎপাদন প্রক্রিয়াকে বিশ্বের ১০৬টি দেশে বিস্তৃত করতে চান অরুণাচলম। ২০১৪ সালে টাইম ম্যাগাজিন তাঁকে বিশ্বের ১০০ জন সবচেয়ে প্রভাবশালী ব্যক্তির একজনের শিরোপা দেয়। তার ঠিক দুবছর পর ভারত সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে।

এহেন মানুষ সুপারহিরো ছাড়া আর কী? তাই তো তাঁর জীবনকাহিনি নিয়ে ছবি করতে আগ্রহী হয়েছিলেন অক্ষয়। ‘চিনি কম’, ‘পা’ ছবির পরিচালক আর বালকিকে না বলেননি খিলাড়ি কুমার। এই ছবিতে অক্ষয় ছাড়াও রয়েছেন সোনম কাপুর, রাধিকা আপ্তে। ছবির প্রযোজক অক্ষয়ের সহধর্মিণী টুইঙ্কল খান্না এবং আর বালকির স্ত্রী তথা ‘ডিয়ার জিন্দেগি’ ছবির পরিচালক গৌরী শিণ্ডে। আর বালকির ছবি যখন তখন বিগ বি-কে দেখা যাবেই। এই ছবিতে একটি বিশেষ ভূমিকায় দেখা যাবে সিনিয়র বচ্চনকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে