BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবারের অস্কারে ভারতের বাজি আলি-অনুপম জুটি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 25, 2018 2:31 pm|    Updated: January 25, 2018 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেজে উঠছে ডলবি থিয়েটার। নতুন করে আশায় বুক বাঁধছেন হলিউডের তারকারা। কার হাতে উঠবে সোনার পুতুল? অন্তিম ঘোষণা পর্যন্ত এই চিন্তা থাকবে সুন্দর মুখগুলিতে। কারও ভাগ্যে সাফল্য জুটবে, কেউ হতাশ হয়ে কেবল হাততালি দিয়েই ফিরে যাবেন। উজ্জ্বল হয়ে থাকবে কেবল অস্কার, দ্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। যার জন্য সারা বছর হাপিত্যেশ করে বসে থাকেন সিনেপ্রেমীরা। সেরা বাছাইয়ের এ মাপকাঠিই যে সবার উপরে। এবার ভারতীয়দের জন্যও খুশির খবর রয়েছে। হলিউডের চেনামুখেদের সারিতে এবার দেখা যাবে দুই বলিউড অভিনেতাকেও। ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’-এর সৌজন্যে ডলবি থিয়েটারের হাই প্রোফাইল দর্শকাসনে থাকবেন অভিনেতা আলি ফজল। থাকবেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খেরও। মনোনীত হয়েছে তাঁর ছবি ‘দ্য বিগ সিক’ও।

[প্রতিবাদের আগুনেও রাজপুত শৌর্যের গাথাই তুলে ধরল ‘পদ্মাবত’]

রানি ভিক্টোরিয়া ও তাঁর ভারতীয় ভৃত্যের কাহিনি তুলে ধরা হয়েছে ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’ ছবিতে। ছবিতে আবদুলের ভূমিকায় অভিনয় করে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন আলি। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের কস্টিউম ডিজাইন আর সেরা মেক-আপ ও হেয়ারস্টাইলিং বিভাগে ঠাঁই পেয়েছে তাঁর ছবি। সোশ্যাল মিডিয়ায় নিজের খুশি জাহির করতে কার্পণ্য করেননি অভিনেতা।

 

সেরা অরিজিনাল স্ক্রিন প্লে ক্যাটাগোরিতে মনোনীত হয়েছে অনুপম খেরের ‘দ্য বিগ সিক’। এক পাকিস্তানি বংশোদ্ভূত যুবক ও আমেরিকান কন্যার প্রেমের এ কাহিনিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অনুপম। ‘জয় হো’ স্লোগানেই এই সাফল্যকে সেলিব্রেট করেছেন অনুপম।

 

[আশুতোষ গোয়াড়িকরের পরবর্তী ছবির নায়িকা সইফ কন্যা!]

৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে অবশ্য সকলের নজর থাকবে পরিচালক গুইলার্মো দেল তেরো-র ‘দ্য শেপ অফ ওয়াটার’-এর দিকে। এ কাহিনি এলসার। কথা বলতে পারে না সে। তবে নিজের জন্য একটি কাজ জুটিয়ে নিয়েছে। সরকারি ল্যাবোরেটরিতে পরিচারিকার কাজ। সেখানেই এ অদ্ভুত জীব দেখতে পায় সে। প্রথমে ভীতি থাকলেও ধীরে ধীরে বন্ধুত্ব গড়ে ওঠে দু’জনের মধ্যে। ফ্যান্টাসি এই রোমান্টিক ড্রামা এবারের অস্কারে মোট ১৩টি মনোনয়ন পেয়েছে। সাফল্য কতটা মিলবে, তা বোঝা যাবে ৪ মার্চ।

[কড়া নিরাপত্তার মধ্যে মুক্তি পেল ‘পদ্মাবত’, চার রাজ্যে দেখাতে নারাজ মাল্টিপ্লেক্স]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement