১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

স্বজনপোষণ নিয়ে অকপট আলিয়া, জানালেন অভিজ্ঞতার কথা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 23, 2018 7:52 pm|    Updated: November 3, 2020 8:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝেমধ্যে অনেকেই বলিউডের স্বজনপোষণ নিয়ে প্রশ্ন তোলেন। কঙ্গনা রানাউত থেকে তাপসী পান্নু, অনেকেই বলেছেন বলিউডে স্বজনপোষণ চলে দেদার। বাইরে থেকে ক’জন অভিনেতা বা অভিনেত্রী রয়েছে তা হাতে গুনে বলা যায়। বাকিরা সবাই তো কোনও না কোনও অভিনেতা বা অভিনেত্রীর ছেলে বা মেয়ে। আর না হয় সম্পর্কে আত্মীয়। এবার সেই বিতর্কেই মুখ খুললেন আলিয়া ভাট।

ফের সঞ্জয় দত্তের বায়োপিক, এবার ‘সঞ্জু’ তৈরি করছেন রামগোপাল ]

তিনি যখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন, তখন ছিলেন নেহাতই মাঝারি মানের অভিনেত্রী। কিন্তু দিন যত এগিয়েছে, অভিনয়ে বেশ সড়গড় হয়ে উঠেছেন আলিয়া ভাট। ‘হাইওয়ে’, ‘রাজি’, ‘উড়তা পঞ্জাব’-এর মতো কিছু ছবিতে তিনি তা প্রমাণও করে দিয়েছেন। তিনি মহেশ ভাটের মেয়ে। পূজা ভাট তাঁর দিদি। ফলে ইন্ডাস্ট্রিতে আসার পর স্বজনপোষণের কথা তাঁকেও শুনতে হয়েছিল। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এনিয়ে মুখ খুলেছেন আলিয়া। বলেছেন, স্বজনপোষণের কথাকে আড়াল করার কোনও মানে হয় না। কারণ ইন্ডাস্ট্রিতে এমন ঘটনা ঘটে। এটি এখন একটি আবেগমিশ্রিত তর্কের পর্যায়ে চলে গিয়েছে। তার কারণ যারা সুযোগ পায় না তাদের কাছে এটি বাধা হয়ে দাঁড়ায়। তাঁর সঙ্গে যদি এমন ঘটনা ঘটত, তিনিও আঘাত পেতেন। একইরকম অনুভব করতেন তিনি। স্বজনপোষণ হয়। সর্বত্র হয়। কিন্তু একমাত্র ব্যবসার ক্ষেত্রে কোনও ফিক্সড ফান্ডা নেই। সঠিক সময় সঠিক জায়গায় থাকতে হবে। যেমন, যদি কেউ ডাক্তার হতে চায়, তবে তাকে পড়াশোনা করতে হবে, পরীক্ষা দিতে হবে তারপর চাকরি পেতে হবে। ফিল্মের ব্যবসায় যে খুশি করা যায়। কিন্তু সবসময়ই একটা এক্স-ফ্যাক্টর থাকতে হয়। কাউকে দেখতে সুন্দর হয়। প্রথমে তার রূপই হয়তো চোখ টানে। কিন্তু পরে দেখা যায় ট্যালেন্টের জন্য সবাই তাকে ভালবাসে। এর জন্য কোনও ধরা বাঁধা নিয়ম নেই।

লখনউয়ের রাস্তায় নেমে ট্রাফিক সামলাচ্ছেন জ্যাকি শ্রফ, হতবাক পথচারীরা ]

“আমার ক্ষেত্রে বলতে পারি, আমি কখনওই বলিনি আমি তৈরি। কারণ আমি ওমুকের মেয়ে। আমি চেষ্টা করেছিলাম। আমি ভাগ্যবতী যে প্রথম চেষ্টাতেই আমি স্টুডেন্ট অফ দ্য ইয়ার পেয়েছিলাম। কিন্তু সবার ভাগ্য এতটা ভাল হয় না।” বলেছেন আলিয়া।

আলিয়ার পরের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন রণবীর কাপুর। বুলগেরিয়ায় শুটিংয়ের কাজ করছেন তাঁরা। ২০১৯ সালে ১৫ আগস্ট ছবিটি মুক্তি পাবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement