BREAKING NEWS

১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

বড়পর্দায় ভূতেদের নিয়ে ফিরছেন অনীক দত্ত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 8, 2017 3:10 pm|    Updated: July 13, 2018 3:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরে একাধিক ছবি করেন না তিনি। ভাল গল্প থাকলে তবেই ছবি তৈরির পরিকল্পনা করেন। তিনি পরিচালক অনীক দত্ত। টলিউডে সকলেই জানেন যে তিনি তাঁর ছবির জন্য কখনও কোন প্রযোজককে ফোন পর্যন্ত করেন না। তাঁর গল্প শুনে কেউ রাজি হলে তবেই ছবি তৈরির কথা ভাবেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘মেঘনাদবধ রহস্য’। ছবিকে ঘিরে মিশ্র প্রতিক্রিয়া দর্শকমহলে। কেউ বাহবা দিয়েছেন পরিচালককে, কেউ আবার একহাত নিয়েছেন। কিন্তু এরই মাঝে নিজের পরের ছবির পরিকল্পনা করে ফেলেছেন অনীক দত্ত।

[‘জোচ্চোর’ সঞ্জয় দত্ত, সাংবাদিকদের সামনে বিস্ফোরক রণবীর]

তাঁর প্রথম ছবি ‘ভূতের ভবিষ্যৎ’ সাড়া ফেলেছিল বক্স অফিসে। টানটান চিত্রনাট্য, কমেডির আকারে রাজনৈতিক নানা কথাকে কটাক্ষ করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন পরিচালক। এই ছবির হাত ধরেই টলিউডে শুরু হয় ভৌতিক ছবির নয়া জমানা। অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল, এই ছবির সিক্যুয়েল তৈরি করতে চলেছেন পরিচালক। এবার সেই কথা নিজেই স্বীকার করলেন পরিচালক। ‘আশ্চর্য প্রদীপ’-এর পর এই ছবির চিত্রনাট্য লেখা শুরু করেছিলেন অনীক দত্ত। কিন্তু এরই মাঝে চলে আসে ‘মেঘনাদবধ রহস্য’-এর চিত্রনাট্য। তাই সিক্যুয়েলের কাজ কিছুটা পিছিয়ে গিয়েছিল। ছবির গল্প সম্পর্কে পরিচালক জানান, এটাও ভূতেদের গল্প। আগের গল্পে একটা বাড়িকে বাঁচানোর চেষ্টা করছিল ভূতেরা। এবার অবশ্য ভবিষ্যতের গল্প শোনাবেন অনীক, যেখানে আর কোন বাড়ি নেই। ভূতেরা সবাই ঘরহীন। শহর জুড়ে শুধু আলোর রোশনাই। আর সেখানেই রয়েছে এমন কিছু লোকজন, যাঁরা মারা যায়নি কিন্তু বাতিল হয়ে গেছে। ভারচুয়াল দুনিয়ায় নিজেদের বাসস্থান খুঁজছে তারা। এখানে তাদের গল্পই বলবেন পরিচালক। ‘মেঘনাদবধ রহস্য’র সঙ্গে এই ছবির একটি যোগাযোগ রয়েছে। তা হল দাস ক্যাপিটাল। তবে এখানে এই রেফারেন্স থাকবে মজার ছলে। বামপন্থী মিস্টার দাস, এবার একটি ক্যাপিটাল ফার্ম খুলবেন। তারই নাম দেবেন দাস ক্যাপিটাল।

[ম্যাগাজিনের প্রচ্ছদে খোলামেলা পোশাকে রাজমাতা ‘শিবগামী’]

চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষের দিকে। যদি সব ঠিক থাকে তাহলে এই বছরের শেষে অর্থাৎ ডিসেম্বর মাসে শুরু হবে শুটিং। সবটাই এখনও পরিকল্পনাস্তরে, কিন্তু সিক্যুয়েল যে তৈরি হবেই তা সাফ জানালেন পরিচালক অনীক দত্ত।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement