২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার গুলজার-কন্যার ছবিতে ভারতীয় গুপ্তচর আলিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 28, 2017 5:55 am|    Updated: November 3, 2020 8:28 pm

Another deglamorous role for Alia Bhatt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ দিয়ে বলিউডে পা রাখলেও পরবর্তীকালে চিত্রনাট্য বেছে নেওয়ার ক্ষেত্রে বেশ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন আলিয়া ভাট। বাইরে থেকে তিনি যতই নিজের ‘বোকা’ ইমেজ তৈরি করুন না কেন আসলে যে তিনি বুদ্ধিমতী তা প্রমাণ পাওয়া যায় পরবর্তী ছবিগুলি দেখে। একদিকে রয়েছে পুরোদস্তুর বানিজ্যিক ছবি তো অন্যদিকে রয়েছে অফবিট কিছু ছবি। বলিউডে কেরিয়ার খুব বেশি দিনের নয়, কিন্তু এরইমধ্যে তিনি প্রমাণ করেছেন নিজের অভিনয় দক্ষতা। গ্ল্যামারাস চরিত্রের পাশাপাশি ডিগ্ল্যাম লুক, নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন অলিয়া। ঝুলিতে রয়েছে ‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’-র মতো ছবি। আবারও এক অন্যধারার চরিত্রে দেখা যেতে চলেছে নায়িকাকে।

[সুপ্রিম কোর্টের ছাড়পত্র পেল ‘ইন্দু সরকার’, মুক্তি ২৮ জুলাই]

মেঘনা গুলজারের পরবর্তী ছবি ‘রাজি’-র শুটিংএ ব্যস্ত আলিয়া। হরিন্দর সিক্কার উপন্যাস ‘কলিং সেহমত’ অবলম্বনে তৈরি ছবির চিত্রনাট্য। এই প্রথম মেঘনার সঙ্গে কাজ করতে চলেছেন তিনি। তাই শুটিং শুরুর আগে বেশ কয়েকবার চিত্রনাট্য নিয়ে পরিচালকের সঙ্গে নানা আলোচনা করেছেন অভিনেত্রী। একেবারে ডিগ্ল্যামারস চরিত্রে দেখা যাবে আলিয়াকে। ছবিতে তিনি কাশ্মীরের একজন ঘরোয়া মহিলা কিন্তু অন্যদিকে ভারতের চর। তাই তাঁর লুক নিয়েও অনেক এক্সপেরিমেন্ট করেছেন মেঘনা।

596353-alia-bhatt3

[হোয়াটসঅ্যাপে আপনার চেনা নায়িকারা কী করছেন জানেন?]

১৯৭১-এর বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটেই ছবির গল্প। আলিয়ার বিপরীতে দেখা যাবে ভিকি কৌশলকে। ছবিতে তিনি একজন কাশ্মীরি মহিলা যে বিয়ে করে এক পাকিস্তানি আর্মি অফিসারকে। মেয়েটি আদতে ভারতীয় গুপ্তচর, যাঁর কাজ স্বামীর গতিবিধির উপর নজর রাখা এবং পাকিস্তানি আর্মির সমস্ত খবর পৌঁছে দেওয়া ভারতীয় সেনাবাহিনীর কাছে। এই ছবির জন্য জিপ চালানো শিখেছেন আলিয়া। শিখেছেন কাশ্মীরি ভাষাও। এই প্রথমবার ভিকির সঙ্গে কাজ করবেন তিনি। সেই প্রসঙ্গে অভিনেত্রী, ভিকির প্রথম ছবি দেখে অবাক হয়ে গিয়েছিলেন তিনি। আলিয়ার মতে তাঁর থেকে অনেক ভাল অভিনেতা ভিকি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে