BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘হিন্দু সন্ত্রাস’ আর ‘মিথ’ নয়, বনশালি নিগ্রহে বিস্ফোরক অনুরাগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2017 6:49 am|    Updated: January 29, 2017 6:56 am

 Anurag Kashyap reacts hard over-attack-on-sanjay-leela-bhansali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চরম হিন্দুত্ববাদীরা আর শুধু ভারচুয়াল দুনিয়ায় নেই। টুইটার ছেড়ে তারা বেরিয়ে এসেছে বাস্তবের দুনিয়ায়। হিন্দু সন্ত্রাস আর খুব বেশি দূরে নয়। পরিচালক সঞ্জয় লীলা বনশালির নিগ্রহের ঘটনায় এভাবেই প্রতিক্রিয়া দিলেন আর এক পরিচালক অনুরাগ কাশ্যপ।

বনশালিকে মারধরের ঘটনায় নীরবতা ভাঙলেন দীপিকা, রণবীর ও শাহিদ

এর আগেও বিভিন্ন সামাজিক ঘটনায় সরব হতে দেখা গিয়েছে অনুরাগকে। পাক অভিনেতা থেকে করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ যখন বিপাকে পড়েছিল, তখন তার জন্য সরাসরি প্রধানমন্ত্রীকেই দায়ী করেছিলেন অনুরাগ। এবার মুখ খুললেন বনশালি নিগ্রহ নিয়ে। জয়পুরে ‘পদ্মাবতী’ ছবির শুটিং চলাকালীন বিক্ষোভের মুখে পড়েন বনশালি। করনি সেনাদের অভিযোগ, ছবিতে বিকৃত করা হয়েছে ইতিহাস। রানি পদ্মাবতীকে যেভাবে দেখানো হচ্ছে তা আসলে ভুল। মিথ্যা না মানার কারণেই ছিল প্রতিবাদ। তাতে রীতিমতো হেনস্তার মুখে পড়তে হয় বনশালিকে। থাপ্পড় মারা হয় তাঁকে। ভাঙচুর করা হয় সেট। করনি সেনাদের দাবি, তাঁরা ইতিহাসের বিকৃতি কোনওভাবেই মেনে নেবেন না। ঠিক এখানেই প্রশ্ন তুলেছেন অনুরাগ। তাঁর প্রশ্ন, যাঁরা জীবনভর গবেষণা করছেন, তাঁদের থেকে যাঁরা পড়াশোনা করে না তাঁরা কি  ভাল জানেন কোনটা ঠিক।

করনি সেনাদের একহাত নিয়ে তিনি বলেছেন, নিজেকে রাজপুত ভাবতে এখন তাঁর লজ্জা করছে।  এই প্রসঙ্গেই পুরো ঘটনায় হিন্দু সন্ত্রাসের ছায়াও দেখেছেন তিনি। ঘটনা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন বলিউডের অন্যান্যরাও।

তবে নেটদুনিয়ায় অনেকের মত, অনুরাগ যেভাবে পুরো বিষয়টির ব্যাখ্যা করলেন তা যথাযথ নয়। কোনওরকম হিংসাত্মক ঘটনাই কাম্য নয় জানিয়ে তাঁদের বক্তব্য, কিন্তু তা বলে হিন্দু সন্ত্রাস হিসেবেও কোনও বিক্ষিপ্ত ঘটনাকে দাগিয়ে দেওয়া যায় না। এর আগেই টুইটারে কিছু মানুষের প্রতিক্রিয়া মেজাজ হারিয়েছিলেন অনুরাগ। এবারও সম্ভবত সে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলে মনে করছেন অনেকে। ঘটনার নানা দিক খতিয়ে দেখা উচিত বলেও অনেকের মত, তা নিয়ে উত্তেজিত মন্তব্য করলে হিতে বিপরীতই হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে