৩০ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৫ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

হ্যাকিংকে কেন্দ্র করে আবর্তিত থ্রিলার ‘দ্য হ্যাকার’। লিখছেন সোমনাথ লাহা

হ্যাকার কথাটা শুনলেই সাইবার ব্যবহারকারীদের মধ্যে সৃষ্টি হয় উদ্বেগ। আর হ্যাকিং সেই উদ্বেগকেই বদলে দেয় আতঙ্কের পরিভাষায়। এহেন হ্যাকিংকে কেন্দ্র করেই এবার সেলুলয়েডের আঙিনায় আসতে চলেছে থ্রিলার ছবি ‘দ্য হ্যাকার’। যেটির পরিচালক নতুন জুটি সিদ্ধার্থ সেন ও সুব্রত মণ্ডল। লেসস্টাইলস ফিল্মস ও বন্দনা আগরওয়াল নিবেদিত এই ছবির প্রযোজনার দায়িত্বভার সামলেছেন বন্দনা আগরওয়াল। প্রসঙ্গত সিদ্ধার্থ ও সুব্রতর এটিই প্রথম ছবি। এই ছবির হাত ধরেই টলিউড পেতে চলেছে নতুন জুটি আরিয়ান ভৌমিক ও এনা সাহা। বড় পর্দায় ‘দ্য হ্যাকার’ ছবির হাত ধরে প্রথমবার জুটি বাঁধলেন তাঁরা।

[অস্কার মঞ্চে ভারতের প্রাপ্তি, সেরা তথ্যচিত্রের শিরোপা জিতল ‘পিরিয়ড এন্ড অফ সেনটেন্স’]

প্রসঙ্গত আরিয়ানকে ইতিমধ্যেই দর্শকরা দেখেছেন সন্তু হিসাবে ‘কাকাবাবু সিরিজ’-এর ছবি ‘মিশর রহস্য’ ও ‘ইয়েতি অভিযান’-এ। এছাড়াও ‘চলো পালটাই’-তেও আরিয়ানের অভিনয় রীতিমতো প্রশংসিত হয়েছে দর্শক মহলে। অপরদিকে বাংলা বিগ বস খ্যাত এনা ইতিমধ্যেই কাজ করেছেন বাংলার পাশাপাশি হিন্দি, তেলুগু এবং মালয়ালম ছবিতে। ইতিমধ্যেই মুক্তিপ্রাপ্ত ছবির ফার্স্ট লুক, ট্রেলার ও গান দর্শকদের মনে ছবিটিকে ঘিরে সৃষ্টি করেছে উন্মাদনা। আরিয়ান ও এনার অনস্ক্রিন রোম্যান্সের ছোঁয়া দর্শকরা ইতিমধ্যেই পেয়েছেন রাজ বর্মনের গাওয়া ‘কী করে বোঝাব বল’ গানটিতে। ১ মার্চ মুক্তি পেতে চলেছে এই ছবি। ছবির কাহিনি আবর্তিত হয়েছে এক আন্ডারকভার ‘র’ এজেন্ট কবীর আলির এক সিরিয়াল কিলিংয়ে যুক্ত খুনির সন্ধান পেতে কীভাবে সাহায্য নেয় কালিম্পংয়ে বসবাসকারী একজন হ্যাকার রেমো (আরিয়ান)। রেমো প্রথমে এই কাজ করতে অস্বীকার করে। পরে রেমোর প্রেমিকা ঋতাগ্নি (এনার)-র সূত্র ধরে জানা যায় হ্যাকিংয়ের কারণে গ্রেপ্তার হওয়ার ফলে রেমোর দিদি সাগরিকার বিয়ে ভেঙে যায়। অবশেষে সেই দিদির কথাতেই আবার সেই হ্যাকিংয়ের কাজেই যুক্ত হয় রেমো। ফলস্বরূপ বিপদের মধ্যে পড়ে সে। তারপর কী হয়? কবীর কি পারে সেই সিরিয়াল কিলারকে ধরতে রেমোর সহায়তায়? উত্তর মিলবে ছবির পর্দায়। ছবির কাহিনি ও বিষয়ভাবনা অলোক আগরওয়ালের।

[বড়পর্দায় অভিষেক তৃণার, কার সঙ্গে জুটি বাঁধছেন অভিনেত্রী?]

ছবিতে অন্যান্য চরিত্রে রয়েছেন পার্থসারথি, আরিয়ান রায়, টিনা সেন, দেবপ্রসাদ হালদার, দেব অধিকারী ও অন্যান্য শিল্পীরা। সংগীত পরিচালনায় লয়-দীপ। সিনেমাটোগ্রাফার শান্তনু দে। সম্পাদনা প্রণয় দাশগুপ্ত। থ্রিলারের আঙ্গিকে তৈরি এই ছবিতে উঠে এসেছে এই অনলাইন হ্যাকিংয়ের নানা দিক ও পদ্ধতির মতো বিষয়গুলি, যা সচেতন করবে সাধারণ মানুষকে হ্যাকিং থেকে। অন্যধরনের বিষয় ভাবনার এই ছবি নিয়ে যথেষ্ট আশাবাদী ছবির নির্মাতা-সহ পরিচালকদ্বয় ও কলাকুশলীরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং