BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিশুদের নিয়ে রিয়ালিটি শো বন্ধ হোক, দাবি পরিচালকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 5, 2017 9:09 am|    Updated: July 5, 2017 9:09 am

Ban all reality shows involving children, urges director Shoojit Sircar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কারও মুখে আধো আধো বুলি। আর সেই অবস্থাতেই হাতে ধরিয়ে দেওয়া হয়েছে মাইক্রোফোন। কেউবা আবার একটু মোটাসোটা। তা নিয়েই চলছে তুমুল ঠাট্টা রসিকতা। বিনোদনের এই ককটেলেই বাড়ছে টিআরপি। ফলত রিয়ালিটি শো-গুলিতে এখন শিশুশিল্পীদের রমরমা। এবার এর বিরুদ্ধেই মুখ খুললেন পরিচালক সুজিত সরকার। তাঁর দাবি, এ ধরনের কাজ বন্ধ হোক।

এক মুখ দাঁড়ি-গোঁফ, চিনতে পারছেন এই তারকাকে? ]

ছোটপর্দায় টিআরপি তুলতে রিয়ালিটি শোয়ের জুড়ি মেলা ভার। আর সেখানে শিশুশিল্পী থাকলে তো কথাই নেই। তাদের মজার কথায়, হাবভাবে যত হেসে গড়িয়ে পড়ে দর্শক, ততই চডচড়িয়ে বাড়ে টিআরপি। ব্যবসার দুনিয়া সেখানে ঝোপ বুঝেই কোপ বসিয়েছে। আর সেই ফাঁকেই চুরি হয়ে যাচ্ছে শিশুদের শৈশব। এবার এদিকেই আঙুল তুললেন খ্যাতনামা এই পরিচালক। তাঁর দাবি, এই ধরনের রিয়ালিটি শো যেভাবে শিশুদের নষ্ট করছে এই শো-গুলি তা বন্ধ হওয়া উচিত। সমস্ত কর্তৃপক্ষের কাছেই তিনি এই আরজি জানিয়েছেন।

এর আগেও এ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। দেখা গিয়েছে, রিয়ালিটি শোয়ের জাঁকজমক শিশুদের এমন এক মানসিক অবস্থায় নিয়ে যায় যে, তারা সেটাকেই দুনিয়া ভাবতে থাকে। এর বাইরের জগতটাকে তারা জানতেও চায় না, মানতেও চায় না। ফলে স্বীকার হয় একরকম মানসিক অসুখের। অনেক অভিভাবকই তাই প্রথমে খ্যাতির মোহে পড়লেও, পরে স্বীকার করে নিয়েছেন খ্যাতির বিড়ম্বনা। অনেকেই আবার নিজের বাচ্চাকে এই ধরনের কাজ থেকে সরিয়ে নিয়ে স্বাভাবিক জীবনে অভ্যস্ত করে তোলার প্রাণপণ চেষ্টা করছেন। এবার সেদিকে আঙুল তুললেন সুজিতও। তবে টিআরপি-র এই ইঁদুরদৌড়ে আদৌ শিশুরা রক্ষা পাবে কিনা, তার অবশ্য উত্তর নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে