১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনুপম খেরের বিরুদ্ধে মামলা দায়ের বিহারে

Published by: Bishakha Pal |    Posted: January 3, 2019 3:31 pm|    Updated: January 3, 2019 3:31 pm

Case Filed Against Anupam Kher

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে অভিনয় করার জন্য সমস্যায় পড়লেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের। তাঁর বিরুদ্ধে বিহার আদালতে দায়ের হয়েছে অভিযোগ। বুধবার এই অভিযোগ জমা পড়েছে। অনুপম খের ছাড়া ছবির পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে।

আইনজীবী সুধীর কুমার ওঝা মুজফ্ফরপুরে নিম্ন আদালতে মামলা দায়ের করেন। আদালত তাঁর মামলা গ্রহণ করেছে। শুনানির দিন ধার্য হয়েছে ৮ জানুয়ারি। সেদিনই মহকুমা আদালতে বাদী ও বিবাদী পক্ষের বয়ান শোনা হবে। ওঝার অভিযোগ, অনুপম খের ও অক্ষয় খান্না যে চরিত্র দু’টিতে অভিনয় করেছেন, সেগুলি উচ্চপদস্থ নেতাদের ভাবমূর্তি নষ্ট করছে। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও তাঁর মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুর, দু’জনের চরিত্রই বিকৃত করে দেখানো হযেছে বলে অভিযোগ। এটা তাঁকে ও তাঁর মতো আরও অনেককে মানসিকভাবে আঘাত করেছে বলে জানিয়েছেন আইনজীবী ওঝা। তিনি এও অভিযোগ তুলেছেন, ছবিতে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর ইমেজও নষ্ট করা হয়েছে।

দীপিকার নামে দোসা! মেনুকার্ড দেখে জিভে জল রণবীরের ]

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবি নিয়ে যে সমস্যা হবে, তা ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই বোঝা গিয়েছিল। কারণ ট্রেলার মুক্তি পাওয়ার পরই মধ্যপ্রদেশে নিষিদ্ধ করার করার দাবি ওঠে ছবিটি। টুইটারে কংগ্রেসিদের অনেকেই ট্রেলারের বিরুদ্ধে সরব হন। তাদের দাবি, ছবিতে ভুল দেখানো হয়েছে। কংগ্রেসের তরফে দাবি জানানো হয়েছে, সিনেমাটি আগে তাদের দেখাতে হবে। যদি কোনও দৃশ্য আপত্তিকর মনে হয়, তবে সেই দৃশ্যগুলি ছেঁটে ফেলতে হবে। ছবি মুক্তি পাওয়ার পর যদি দেখা যায় এমন কোনও দৃশ্য রয়েছে, তবে দেশজুড়ে ছবিটি বন্ধ করে দেওয়া হবে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের রাজনৈতিক জীবন অবলম্বনে সিনেমাটি তৈরি করেছেন পরিচালক বিজয় রত্নাকর গুট্টে। ১১ জানুয়ারি সিনেমা মুক্তি পাওয়ার কথা। তবে বিতর্ক সামলে সময়মতো ছবিমুক্তি নিয়ে তৈরি হয়েছে সংশয়।

মুসলিম ধর্মকে ‘অপমান’, কট্টরপন্থীদের রোষের মুখে ফারহা খান ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে