১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এনআরএসে কুকুর নিধন, নিন্দায় মুখর টলিপাড়ার সেলেবরা

Published by: Bishakha Pal |    Posted: January 15, 2019 8:01 pm|    Updated: January 15, 2019 8:01 pm

Celebrities express their opinion on NRS incident

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীলরতন সরকার হাসপাতালে কুকুর খুনের পর প্রতিবাদ উঠেছে বিভিন্ন মহল থেকে। বাদ নেই টলিউডের শিল্পীমহল। মিমি চক্রবর্তী, শিলাজিতের মতো তারকারা এর প্রতিবাদে সরব হয়েছেন। শিলাজিত একটি ফেসবুক পোস্টে দাবি করেছেন, এনআরএস হাসপাতালে যা হয়েছে, তা শুধু কুকুরদের সঙ্গে হয়েছে। কিন্তু প্রত্যেক প্রাণীর সঙ্গে মানুষ এমন আচরণ করে থাকে। যদি সম্ভব হয়, তাদের দত্তক নেওয়া উচিত। তাহলে এইরকম ভাবে কুকুর বা প্রাণী নিধন হওয়ার সম্ভাবনা কমবে। এই নিয়ে একটি ভিডিও-ও পোস্ট করেছেন তিনি।

[ পাকিস্তানে বিনা বাধায় মুক্তি পেল ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ]

সুদীপা রায়চৌধুরি বলেছেন, চারদিকে মানুষ ক্রমশ অসহিষ্ণু হয়ে উঠছে। এই ধরনের ঘটনা দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। অভিনেত্রী দেবলীনা দত্ত মুখোপাধ্যায় কুকুর নিধনের ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, কুকুরগুলিকে যারা মেরেছে তারা নার্সিংয়ের স্টুডেন্ট। এমন নার্সিংয়ের মতো এমন একটি পেশার সঙ্গে যারা যুক্ত হতে চলেছে, তারা কী করে এমন ঘটনা ঘটাতে পার? কতটা অপরাধী মানসিকতা থাকলে এই ধরনের কাজ করা সম্ভব। ভবিষ্যতে এরা নার্স হবে কী করে? কোনও রোগী যদি তাদের বারবার বিরক্ত করে, তাদের সঙ্গেও তো খারাপ কাজ করতে হাত কাঁপবে না এদের। অভিনেত্রী শ্রীলেখা মিত্র এ প্রসঙ্গে একটি ঘটনার কথা উল্লেখ করেছেন। এনআরএসে এমন অমানবিক ঘটনার পর ফেসবুকে এক ডাক্তার পোস্ট দিয়েছিল সেও ছাত্রাবস্থায় কুকুর মেরেছে। অভিনেত্রীর প্রশ্ন, ‘আমরা এখন কোন জায়গায় রয়েছি?’ খুনিদের শাস্তির দাবিতে সরব হয়েছে অভিনেতা তথাগত মুখোপাধ্যায়ও।

সম্প্রতি, একসঙ্গে ১৬টি কুকুরছানার মৃতদেহ উদ্ধার হয় এনআরএস হাসপাতাল চত্বরে। গত রবিবার দুপুর একটা নাগাদ হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের পিছনে বর্জ্য ফেলার জায়গায় একটি বস্তা কেউ বা কারা ফেলে যায়। বস্তার মধ্যে থেকে একটি বাচ্চা কুকুরকে উঁকি মারতে দেখা যাচ্ছিল। কৌতুহলবশত এগিয়ে গিয়ে বস্তা খুলে প্রত্যক্ষদর্শীরা দেখেন, কালো প্লাস্টিকে মোড়া আরও বেশ কয়েকটি ছানা রয়েছে। প্লাস্টিক খুলতে বোঝা যায়, একে একে ১৭টি ছানা, সকলেই মৃত একটি ছাড়া। এরপরই দোষীদের শাস্তির দাবিতে পথে নামেন পশুপ্রেমী সংগঠনগুলির সদস্যরা।

এবার বড়পর্দায় আসছে মৌলানা আজাদের বায়োপিক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে