২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার চাকরি খোয়াতে চলেছেন পহেলাজ নিহালনি?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 25, 2017 7:08 am|    Updated: July 25, 2017 8:35 am

Censor board chief Pahlaj Nihalani may lose job

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক :  তাঁর দাপটে সিনেদুনিয়ায় সকলেই থরহরি কম্প। পরিচালকদের মাথায় হাত। বিপ বিপ শব্দের ঠ্যালায় নাভিশ্বাস ওঠার জোগাড়। তিনিই নাকি এবার চাকরি খোয়াতে চলেছেন।  সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের চেয়ারম্যান পহেলাজ নিহালনির পদ টলমল। সরকারি সূত্রে খবর বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা নিহালনিকে সরিয়ে নতুন কাউকে আনার চিন্তাভাবনা শুরু হয়েছে ইতিমধ্যেই।

[‘স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করব না’, অভিনব প্রতিবাদে প্রেসিডেন্সির ছাত্রীরা]

আগামী ২৮শে জুলাই তিরুবনন্তপুরমে হতে চলা সিবিএফসির কার্যকরী বৈঠকে এই সিদ্ধান্তেই সিলমোহর পড়তে চলেছে বলেই জানা গিয়েছে। তথ্য সম্প্রচার মন্ত্রক সূত্রে খবর পহেলাজ নিহালনি পদচ্যুত হতে পারেন। এই বিষয়ে এখনও সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি কেউ। তবে তাঁর জায়গায় যে নাম উঠে আসছে তার মধ্যে একজন চলচ্চিত্র পরিচালক প্রকাশ ঝা, অন্যজন প্রযোজক-অভিনেতা চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। এঁরা দুজনই কেন্দ্র সরকার ঘনিষ্ঠ। উঠে আসছে ইন্দু সরকার খ্যাত পরিচালক মধুর ভান্ডারকরের নামও।

[‘কাটাপ্পা’ও রুখতে পারলেন না, ফের নয়া গান নিয়ে হাজির ঢিনচ্যাক পূজা]

এদিকে, আরও এক নির্দেশিকা জারি করেছেন বর্তমান সিবিএফসি চেয়ারম্যান নিহালনি। পর্দায় আর কোনওভাবেই ধূমপান বা মদ্যপান করার দৃশ্য দেখানো যাবেনা বলে নিদান তাঁর। কোটি কোটি মানুষের কাছে আদর্শ হয়ে থাকা অভিনেতার পর্দায় প্রকাশ্যে ধূমপান বা মদ্যপান করলে, তার নেতিবাচক প্রভাব পড়বে সমাজের ওপর। আর যদি চলচ্চিত্রের প্রয়োজনে এই ধরনের দৃশ্য রাখতে হয়, তবে সেই ফিল্মকে এ সার্টিফিকেট দেওয়া হবে বলে জানানো হয়েছে। সামাজিক স্তরে ভারসাম্য বজায় রাখতেই নাকি এই নিদান, স্পষ্ট জানাচ্ছেন নিহালনি। তবে আরও এক উপায় বাতলেছে সেন্সর বোর্ড। চলচ্চিত্র পরিচালকরা যদি এই দৃশ্য রাখেন, তবে তা যেন সম্পাদনার সময় আবছা করে দেওয়া হয়। এবার এই যুক্তি ভারতের চলচ্চিত্র মহল কীভাবে নেয়, নতুন কোনও সংঘাত আবার দানা বাধে কি না, তা কিছুদিনের মধ্যেই জানা যাবে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে