BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লন্ডনে শুটিং নিয়ে সংঘাতে ফেডারেশন ও টলিপাড়ার প্রযোজকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 16, 2017 10:35 am|    Updated: June 16, 2017 10:35 am

Cine workers Federation in a tussle with Producers over foreign shoot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টলিউডের পরিচালক-প্রযোজকদের অন্যতম পছন্দের শুটিং লোকেশন লন্ডন। সাম্প্রতিককালে বেশ কয়েকটি বানিজ্যিক ছবির শুটিংএর জন্য পরিচালকরা বেছে নিয়েছেন এই শহরকে। আপাতত সেখানেই গত ৩ জুন থেকে নিজের আগামী ছবির শুটিং করছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। ইন্দো-বাংলাদেশ যৌথ উদ্যোগে এই ছবির নাম ‘তুই শুধু আমার’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন সোহম, ওম ও বাংলাদেশের অভিনেত্রী মাহিয়া মাহি।শুটিংএর মাঝে ব্রিটেনে জঙ্গি হামলার জেরে সমস্যার মুখে পড়তে হয়েছিল গোটা টিমকে। তবে এই ছবির শুটিং প্রায় শেষের দিকে। কিন্তু এরই মাঝে ভিসা সংক্রান্ত অসুবিধায় পড়তে হয়েছে ছবির প্রযোজনা সংস্থা এসকে মুভিজকে। আর সেই নিয়ে প্রযোজনা সংস্থা ও ফেডারেশনের মধ্যে শুরু হয়েছে নয়া দ্বন্দ্ব।

tui sudhu amar 1

[বাংলা ছবির ইতিহাসে নয়া অধ্যায়ের সূচনা করবে জিৎ-শুভশ্রীর ‘বস টু’]

আগামী ২২ শে জুন থেকে লন্ডনেই শুরু হতে চলেছে ঐ প্রযোজনা সংস্থারই পরবর্তী ছবির শুটিং। পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের পরবর্তী ছবি ‘চালবাজ’। ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে শুভশ্রী ও বাংলাদেশের অভিনেতা শাকিব খানকে। ফেডারেশন অফ লাইন টেকনিশিয়ান অ্যাণ্ড ওয়ার্কারস অফ ইস্টার্ন ইন্ডিয়ার চুক্তি অনুযায়ী কলকাতা থেকে ১৯ জন টেকনিশিয়ান নিয়ে লন্ডনে গেছে পরিচালক সহ প্রযোজক। কিন্তু চুক্তি অনুযায়ী ঐ ১৯ জন টেকনিশিয়ানকে দিয়ে নিজেদের পরবর্তী ছবির শুটিং করতে পারবে না প্রযোজনা সংস্থা। এবং সেই কথা মাথায় রেখেই আরও ১৯ জন টেকনিশিয়ানের ভিসা করানো হয় প্রযোজনা সংস্থার তরফ থেকে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় লন্ডনের বর্তমান পরিস্থিতি। তিন তিনবার জঙ্গি হামলার জেরে ভিসা নিয়ে বেশ কড়াকড়ি শুরু করেছে ব্রিটেন সরকার। ১৯ জনের ভিসার আবেদন করলেও ১৮ জন ভিসা পান ব্রিটেনের। একজন টেকনিশিয়ানের নাম দুবার পাঠানো হলেও তিনি ভিসা পাননি। ফলে ফেডারেশনের নিয়ম অনুযায়ী ১৯ জন টেকনিশিয়ান যেতে পারছেন না লন্ডন।

tui sudhu amar 2

[সবাইকে হারিয়ে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার শীর্ষে প্রিয়াঙ্কা]

বৃহস্পতিবার ভিসা সংক্রান্ত এই সমস্যা আরেক নতুন রূপ নেয় যখন পারিবারিক কারণে লন্ডনে যেতে পারবেন না বলে জানান এক টেকনিশিয়ান। এর ফলে বেশ কিছুটা আর্থিক সমস্যায় পড়তে হবে প্রযোজককে। কিন্তু পারিবারিক কারণ থাকায় প্রযোজনা সংস্থা তা মেনেও নেয়। তবে বাধ সাধে ফেডারেশন। প্রথমে প্রযোজক হিমাংশু ধানুকা চিঠির মাধ্যমে সে  কথা জানান কিন্তু ফেডারেশনের তরফ থেকে কিছু উত্তর তিনি পাননি। এখন যখন ছবির অর্ধেক টিক পৌঁছে গেছে লন্ডনে তখন বেঁকে বসেছে ফেডারেশন। তাঁদের দাবি, নিয়ম অনুযায়ী ১৯ জন টেকনিশিয়ানকে না নিয়ে গেলে ছবির শুটিং করা যাবে না। অন্যদিকে প্রযোজক হিমাংশু ধানুকা জানান, বারবার ফেডারেশনের কাছ থেকে ট্রলি সেটিং, আর্ট গিল্ড, প্রোডাকশন বয় সহ আরো বিভাগের টেকনিশিয়ানদের তালিকা চাওয়া হলেও, তা পাঠায়নি ফেডারেশন। ফলে তৎকাল পাসপোর্টও করে উঠতে পারছে না প্রযোজনা সংস্থা। সবমিলিয়ে লন্ডনের শুটিং পর্ব নিয়ে ডামাডোল অব্যাহত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে