BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘লকডাউনে ভাল স্ক্রিপ্ট লিখুন’, চিত্রনাট্যকারের খোঁজে আমির খান!

Published by: Sandipta Bhanja |    Posted: May 10, 2020 6:37 pm|    Updated: May 10, 2020 6:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “লকডাউন পর্বে সময়ের সদ্ব্যবহার করুন। ভাল ভাল স্ক্রিপ্ট লিখুন। ইন্ডাস্ট্রিতে পরিচালকদের ভাল চিত্রনাট্যকার দরকার”, মন্তব্য আমির খানের। নবাগত স্ক্রিপ্ট রাইটারদের আরও বেশি বেশি করে চিত্রনাট্য লেখায় মন দেওয়া উচিত বলে মনে করেন আমির খান। আমিরের ভাবনা অবশ্য বরাবরই ‘আউট অফ দ্য বক্স’। তাই এই অলস সময়কেও সৃজনশীলতার কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন অভিনেতা।

ব্যস্ততার জন্যে এতদিন আমরা অনেক কাজই করতে পারিনি। তবে লকডাউনের এই গৃহবন্দি জীবন আমাদের অনেক কিছুই শিখিয়েছে। যে কাজগুলোর জন্য আমরা এতদিন সময় পেতাম না, সেগুলো অবাধভাবে করার সুযোগ পাচ্ছি বর্তমানে। আর আমির খান বাড়ি বসে থাকা এই অলস সময়টাকেই যথাযথ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন চিত্রনাট্য লেখার জন্য। তাঁর কথায়, “লেখা ছেড়ে দিলে চলবে না। আরও প্র্যাকটিস করতে হবে।”

উল্লেখ্য, সম্প্রতি বলিউডের ‘সিনেস্তান’ সংস্থার তরফে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছিল। গৃহবন্দি জীবনের একঘেয়েমি কাটাতে স্ক্রিপ্ট রাইটারদের জন্য এক প্রতিযোগিতার আয়োজন করেছিল। সেই প্রতিযোগিতারই বিচারক প্যানেলে ছিলেন আমির খান। ‘সিনেস্তান’-এর চিত্রনাট্য লেখার প্রতিযোগিতায় মোট পাঁচ জনকে বেছে নেওয়া হয়েছে বিজেতা হিসেবে। তবে যাঁরা জিততে পারেননি, তাঁদের কথা ভেবে অনুপ্রেরণা যোগানোর জন্য আমির খান এক ভিডিও প্রকাশ করেছেন। সেখানেই বলিউড অভিনেতাকে বলতে শোনা গেল, “এই পাঁচজনের মধ্যে যাঁদের নাম উঠে আসেনি, তাঁদের কিন্তু হাল ছাড়লে চলবে না! বরং আরও নিষ্ঠা নিয়ে উৎসাহের সঙ্গে নতুন নতুন চিত্রনাট্য লেখা উচিত। বিশেষ করে এই গৃহবন্দি জীবনে। লেখা থামালে চলবে না। কারণ, প্রত্যেকটি পরিচালকেরই একজন ভালো চিত্রনাট্যকারের প্রয়োজন হয়।”

[আরও পড়ুন: মায়ের কোলে টলিউড তারকারা, দেখুন তো এঁদের চিনতে পারেন কি না?]

শনিবারই ‘সিনেস্তান’ সংস্থার তরফে আয়োজিত স্ক্রিপ্ট রাইটিং প্রতিযোগিতার বিজেতাদের নাম ঘোষণা করা হয়। আমির খান ছাড়াও বিচারকদের প্যানেলে ছিলেন পরিচালক তথা প্রযোজক রাজকুমার হিরানি, অঞ্জুম রাজাবলী এবং জুহি চতুর্বেদী।

[আরও পড়ুন: মায়ের কোলে টলিউড তারকারা, দেখুন তো এঁদের চিনতে পারেন কি না?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement