৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জলন্ধরে বন্ধ হল ‘লাল সিং চাড্ডা’র শো, আমিরের বিরুদ্ধে ভারতীয় সেনাকে অপমানের অভিযোগ দায়ের

Published by: Akash Misra |    Posted: August 13, 2022 9:34 am|    Updated: August 13, 2022 11:10 am

Aamir Khan’s Laal Singh Chaddha faces protest in Jalandhar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমির খানের ‘লাল সিং চাড্ডা’ নিয়ে বিতর্ক যেন শেষই হচ্ছে না। বয়কট বিতর্ক পেরিয়ে শুক্রবার এই ছবি মুক্তি পেলেও, অনেকেই এই ছবিকে নিষিদ্ধ করার দাবি তুলেছেন। সংবাদ সংস্থা থেকে পাওয়া খবর অনুযায়ী, শুক্রবার জলন্ধরের একটি সিনেমাহলের সামনে একদল বিক্ষোভকারী একজোট হয়ে প্রতিবাদ জানান। বিক্ষোভকারীদের দাবি, আমিরের এই ছবি তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। এই বিক্ষোভের ফলে বন্ধ হয়ে যায় সেদিনের শোও।

অন্যদিকে, ভারতীয় সেনাকে অসম্মান করার অভিযোগ এনে এক আইনজীবী শুক্রবার এই ছবির বিরুদ্ধে দিল্লির পুলিশ কমিশানার সঞ্জয় অরোরার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন। আইনজীবী বিনীত জৈন জিন্দালের অভিযোগ অনুযায়ী, ছবিতে ভারতীয় সেনাকে বেশ কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে, যা কিনা ভারতীয় সেনার সম্মানহানি ঘটায়। আমির খানের (Aamir Khan) বিরুদ্ধে এফআইআর দায়ের দাবি তুলেছেন আইনজীবী।

বিতর্ক উঠেছে ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha ) ছবির এক সংলাপ নিয়েও। ছবির এক দৃশ্যে এক পাকিস্তানি সেনা জওয়ান লাল সিং চাড্ডাকে বলে আমি নামাজ পড়ি। প্রার্থনা করি। তুমি কেন সেটা কর না?’ জবাবে লাল সিং বলে, আমার মা বলেছেন পুজোপাঠ ম্যালেরিয়ার মতো। এ থেকেই হিংসা ছড়ায়। আইনজীবীর দাবি এই সংলাপ হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে। যা কিনা দেশের পক্ষে ক্ষতিকর।

[আরও পড়ুন: নিক-প্রিয়াঙ্কার সম্পর্ক নিয়ে বিতর্কিত মন্তব্য, নেটিজেনদের রোষানলে সেলিব্রিটি ঘটক সীমা]

প্রসঙ্গত, আমির খানের ছবি মানেই তার সঙ্গে জড়িয়ে যায় নানা বিতর্ক। তা গত কয়েক বছরেরে ট্রেন্ডের দিকে নজর রাখলেই বোঝা যায়। নিন্দুকরা বলছেন, অনেক সময় আমির নিজেই বিতর্ক তোলেন ছবির প্রচারের খাতিরে। তবে এবারটা ঘটল একেবারে অন্য ঘটনা। আমিরের আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’কে বয়কটের ডাক উঠল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা স্পষ্টই বললেন, আমিরের এই ছবিকে বয়কট করা হোক। কিন্তু কেন? কী এমন করলেন আমির?

গোটা কাণ্ড পুরনো কাসুন্দির। হঠাৎ করেই নেটদুনিয়ায় ভাইরাল হল আমির খানের (Aamir Khan) এক পুরনো সাক্ষাৎকার। যেখানে দেশের পরিস্থিতি নিয়ে অসহিষ্ণুতার প্রসঙ্গ তুলেছিলেন আমির। এমনকী, আমির সেই সময় বলেছিলেন, তাঁর ও পরিবারের এদেশে থাকতে ভয় করে! এই মন্তব্য করায় তুমুল সমালোচনার মুখেও পড়েছিলেন আমির। সেই পুরনো সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।

Aamir Khan reacts to Boycott Laal Singh Chaddha Twitter trend

তবে সম্প্রতি ছবির প্রচারে এসে এই বয়কট প্রসঙ্গে মুখ খুললেন আমির খান। আমিরের কথায়, দয়া করে আমার ছবিখানা বয়কট করবেন না। এতে আমার খুব খারাপ লাগছে। কেননা, অনেকে মনে করেন আমি দেশকে ভালবাসি না। একথা একেবারেই সত্যি নয়। তাই এই ধারণা পালটে ফেলুন। আর আমার ছবিটা দেখুন।

[আরও পড়ুন: ফের রুদ্রনীলের কণ্ঠে ‘অনুমাধব দুই’ ছড়া, এবার সোশ্যাল মিডিয়ায় আপলোড করলেন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে