BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’, কী বার্তা আমির খানের?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 3, 2018 4:21 pm|    Updated: September 17, 2019 2:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর পাঁচটা বিষয়ের মতোই স্বাভাবিক মহিলাদের ঋতুস্রাব। শরীরের গঠনেই ঋতুমতী হন মহিলারা। এতে লজ্জা পাওয়ার অথবা লুকনোর কোনও কারণ নেই। এমন কথা শিক্ষিত সমাজ বহুবার বললেও অনেক মহিলারাই প্রকাশ্যে ঋতুস্রাব নিয়ে কথা বলতে এখনও ইতস্তত বোধ করেন। অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ সেই সব চিন্তা-ভাবনাকেই জোর ধাক্কা দিয়েছে। ‘পদ্মাবত‘-এর জন্য ছবির মুক্তি পিছিয়েছে ঠিকই, কিন্তু নানাভাবে ছবির প্রচার চালিয়ে যাচ্ছেন বলিউডের খিলাড়ি কুমার। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল অক্ষয়ের প্যাডম্যান চ্যালেঞ্জ।

[হাড়হিম করা ‘পরি’র নয়া টিজার, অনুষ্কাকে দেখে আতঙ্কিত দর্শকরা]

কী এই প্যাডম্যান চ্যালেঞ্জ? যে ঋতুস্রাব নিয়ে সমাজে এত ছুঁৎমার্গ, তা ভেঙে দেওয়ার নয়া চ্যালেঞ্জ এটি। কী করতে হবে? খুব সহজ। স্যানিটারি ন্যাপকিন হাতে নিয়ে ছবি তুলে সোশ্যাল সাইটে পোস্ট করতে হবে। এতে যে লজ্জার কিছু নেই, তা প্রমাণ করতেই তৎপর অক্ষয় কুমার। আর এমন অভিনব চ্যালেঞ্জকে হাসি মুখে স্বাগত জানিয়েছেন বলিউড তারকারা। অক্ষয়ের স্ত্রী টুইঙ্কল খান্না তো বটেই, ইতিমধ্যেই চ্যালেঞ্জে উত্তীর্ণ হয়েছেন আলিয়া ভাট এবং আমির খানও। সমাজ সচেতনতার যে কোনও বার্তাতেই এগিয়ে আসতে দেখা যায় বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে। এবারও তার ব্যতিক্রম হল না। টুইঙ্কলের দেওয়া চ্যালেঞ্জ লুফে নেন তিনি। প্যাড হাতে ছবি পোস্ট করে আমির লিখেছেন, “হ্যাঁ, আমার হাতে একটা প্যাড রয়েছে। আর এতে লজ্জা পাওয়ার কিছু নেই। ঋতুস্রাব অত্যন্ত স্বাভাবিক বিষয়।” তবে এমন উদ্যোগকে তো আর থামিয়ে দেওয়া যায় না। তাই আমির প্যাডম্যান চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও সলমন খানকে। এবার তাঁদের পালা।

আইস বাকেট, ম্যানিকুইনের মতো সোশ্যাল মিডিয়ায় এর আগেও নানা চ্যালেঞ্জ জনপ্রিয় হয়েছিল। তবে সে সবই ছিল মজার ছলে। কিন্তু প্যাডম্যান চ্যালেঞ্জের মধ্যে দিয়ে সমাজের পিছিয়ে পড়া মহিলাদেরই বার্তা দিতে চাইছেন খিলাড়ি কুমার। সঙ্গে স্যানিটারি ন্যাপকিনের প্রয়োজনীয়তার কথাও মনে করাচ্ছেন তিনি। যিনি আগামী ৯ ফেব্রুয়ারি প্যাডম্যান রূপে ধরা দেবেন বড়পর্দায়।

[শাহরুখের নির্দেশেই আলিবাগ ফার্মহাউসে বেআইনি কাজ!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement