৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঁচ যুবক আর বুড়ো পরাণ! মেস বাড়ির গল্প শোনাবে পরিচালক ইন্দ্রনীলের নতুন সিরিজ ‘পাঁচফোড়নস’

Published by: Akash Misra |    Posted: April 18, 2022 2:32 pm|    Updated: April 18, 2022 2:39 pm

Actor Paran Bandopadhyay busy shooting for new Web Series Panchforon | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় টেলিভিশনের পর্দায় দর্শকদের মন কেড়ে নিয়েছিল ধারাবাহিক ‘এক নম্বর মেস বাড়ি’। এই ধারাবাহিকে অভিনয় করে নজর কেড়েছিলেন পরাণ বন্দ্যোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, রুদ্রনীল ঘোষের মতো অভিনেতারা। সেই ধারাবাহিকে পরাণকে দেখা গিয়েছিল মেস বাড়ির মালিকের চরিত্রে। আর এবার সেই স্মৃতিকেই যেন ফিরিয়ে আনছেন পরিচালক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায়। তবে কোনও ধারাবাহিক নয়, ইন্দ্রনীলের হাত ধরে এক মেস বাড়ির গল্প ফিরছে সিরিজে। এই সিরিজের গল্প ‘এক নম্বর মেসবাড়ি’ ধারাবাহিক থেকে আলাদা হলেও, মিল রয়েছে মালিকানায়। হ্যাঁ, ইন্দ্রনীলের এই মেস বাড়ির মালিকও পরাণ বন্দ্যোপাধ্যায়। সিরিজের নাম ‘পাঁচফোড়নস’ (Pachforons)। আর এটাই বাংলার প্রথম সিচুয়েশন্যাল কমেডি অর্থাৎ সিটকম।

উত্তর কলকাতার মেস বাড়ির এক বৃদ্ধ বাড়িওয়ালা যার নাম ধনেশ্বর পাচাল, যার নেশা বাংলা সিরিয়াল ও বাংলা মদ। বাড়ির প্রথম ভাড়াটে, যার নাম জিকো, স্বভাবে বাতেলাবাজ এবং পেশায় একজন গীটারিস্ট ও ভোকালিস্ট। তার গানের রেওয়াজে সারা পাড়া উন্মাদ হয়ে যায়। জিকো ঘনঘন সুন্দরী নারীদের প্রেমে পড়ে। পাচাল দাদু বাতের ব্যথার কারণে নিজে ওপর নীচ করতে পারে না কিন্তু এ বাড়ির দরজায় তিনি নির্দিষ্ট কিছু নিয়মাবলী লিখে রেখেছেন। তারমধ্যে একটি স্পষ্ট ভাবে লেখা এই বাড়িতে নারীদের প্রবেশ নিষেধ। প্রভু যে কিনা এই বাড়ির দ্বিতীয় ভাড়াটে সে একজন রিসার্চার এবং লোককে বলে একজন সায়েনটিস্ট। প্রভু স্বভাবে শান্ত, ধীরস্থির, নিরামিষাশী এবং যে কোনো মেয়ের থেকে দশ হাত দূরে পালায়। কেউ কোন বিপদে পড়লে এই প্রভুই বাঁচায়। সোনি একজন ফোটোগ্রাফার, ঘন্টায় একটা কথা বলে এবং রাতদিন ছবি তোলে। ঘরে কম, সোনি বাইরেই থাকে বেশি।

[আরও পড়ুন: বাবা হতে চলেছেন রণবীর সিং! ছেলে না মেয়ে হবে? জানতে চাইলেন অভিনেতা ]

মহেন্দ্র আরেকজন ভাড়টে যে পেশায় একজন ক্যাফে বয়। একটা ক্যাফেটেরিয়ায় কাজ করে। গ্রাম থেকে আসা সহজ সরল ছেলে মহেন্দ্র। সারাক্ষণ বসের হুমকি সহ্য করে। সহজ সরল হলেও মহেন্দ্র বুদ্ধিমান এবং অত্যন্ত জেদি প্রকৃতির। প্রদীপ পেশায় একজন অভিনেতা রাতদিন অডিশন দেওয়ার জন্য বাইরে ঘোরাঘুরি করে। রাগী স্বভাবের ছেলে। সারাদিন কায়দা করে সাজগোজ করে ঘুরে বেড়ায় আর চুরিও করে।

পরিচালক ইন্দ্রনীলের সঙ্গে পরাণ বন্দ্য়োপাধ্যায়।

এই পঞ্চরত্নকে নিয়ে ইউনিটি পিকচার্সের ব্যানারে আসছে বাংলার প্রথম “সিটকম” অথবা সিচুয়েশনাল কমেডি ওয়েব সিরিজ ‘পাঁচফোড়নস’। মেস বাড়ির মালিক ধনেশ্বর পাচালের ভূমিকাতেই অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায় এবং এই পাঁচ ভাড়াটিয়া ছেলের ভূমিকায় অর্ক ভট্টাচার্য, সাম্য সমাদ্দার, সুমিত প্রামাণিক, শুভাশিস শিকদার এবং শৌনক রায়কে। চিত্রনাট্য ও নির্দেশনায় ভারতের প্রথম ভৌতিক মিনি সিরিজ খ্যাত পরিচালক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায়। প্রযোজনায় মহুল সিংহ। সিরিজটি খুব শীগগিরই “মোজোপ্লেক্স” ও.টি.টি প্ল্যাটফর্মে দেখা যাবে।

[আরও পড়ুন: ঘোড়ায় চড়ে বিয়ে করতে চেয়েছিলেন রণবীর, বাধা দেন আলিয়া, কিন্তু কেন? জানালেন চূর্ণী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে