BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দরিদ্র পরিবারগুলিকে আয়ের ব্যবস্থা করে দিতে এবার ই-রিকশা উপহার দিলেন ‘রবিনহুড’ সোনু

Published by: Sulaya Singha |    Posted: December 13, 2020 3:53 pm|    Updated: December 13, 2020 3:53 pm

Actor Sonu Sood gifts e-rickshaws to the underprivileged, shares a post on Instagram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন থেকে আনলক হয়েছে দেশ। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে জীবন। তবে একটি মানুষ এখনও নিঃস্বার্থভাবে মানুষের সেবা করে চলেছেন। তিনি সোনু সুদ (Sonu Sood)। পর্দার খলনায়কের ইমেজ ছাপিয়ে যিনি বাস্তবের নায়ক হয়ে উঠেছেন। অসহায়দের আপনজনে পরিণত হয়েছেন। শনিবার সাধারণ নিম্নবিত্ত পরিবারগুলির রুজি রোজগারের পথ প্রশস্ত করতে নিজের নয়া উদ্যোগের কথা জানালেন অভিনেতা।

তা এবার কী করলেন গরিবের ‘মসিহা’? ইনস্টাগ্রামে (Instagram) একটি পোস্ট দিয়ে সোনু জানান, যাঁরা এই অতিমারীতে কাজ হারিয়েছেন কিংবা সংসার চালাতে হিমশিম খাচ্ছেন, তাঁদের এবার ই-রিকশা উপহার দিচ্ছেন তিনি। যার মাধ্যমে নতুন করে আয়ের বন্দোবস্ত করে নিতে পারবেন ওই সমস্ত দুর্ভাগা পরিবারগুলি। নিজের এই উদ্যোগের নাম দিয়েছেন ‘খুদ কামাও, ঘর চালাও’ (নিজেই উপার্জন করে সংসার চালাও)। সংকটের দিনে যাতে অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে না হয়, সেই কারণেই দরিদ্র মানুষগুলির জন্য এই ব্যবস্থা করছেন অভিনেতা।

[আরও পড়ুন: বলিউডে পা রাখতে চলেছেন আমির খানের ছেলে! জুনেদকে ঘিরে কৌতূহল তুঙ্গে]

অগণিত মানুষের চোখের মণি হয়ে ওঠা সোনু বলছেন, “গত কয়েক বছরে মানুষের অফুরন্ত ভালবাসা পেয়েছি। আর এই বিষয়টাই আমায় তাঁদের জন্য আরো কিছু করার অনুপ্রেরণা দিয়েছে। সেই জন্যই এই নয়া প্রয়াস। আমি মনে করি, কাউকে অন্নবস্ত্র দেওয়ার থেকেও তার উপার্জনের রাস্তা বাতলে দেওয়া বেশি জরুরি। আমি নিশ্চিত এই উদ্যোগ ওই সমস্ত অসহায় মানুষগুলিকে ফের নিজের পায়ে দাঁড় করাবে। ফের তাঁরা স্বনির্ভর হয়ে উঠতে পারবেন।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sonu Sood (@sonu_sood)

মার্চ মাসে করোনার (Corona Virus) প্রকোপ শুরুর পর থেকেই ক্রমাগত মানুষের পাশে দাঁড়িয়েছেন সোনু। কখনও কোনও পড়ুয়াকে ভারচুয়াল ক্লাসের জন্য ল্যাপটপ কিংবা মোবাইল পৌঁছে দিয়েছেন, কখনও ফিরিয়ে আনা পরিযায়ী শ্রমিকদের কাজের ব্যবস্থা করে দিয়েছেন, আবার কখনও কারও মা, বাবা কিংবা দুঃস্থ আত্মীয়র চিকিৎসার জন্য টাকা দিয়েছে। সম্প্রতি জানা যায়, মুম্বইয়ের জুহুতে নিজের আটটি সম্পত্তি বন্ধক রাখার বিনিময়ে পেয়েছেন ১০ কোটি টাকা। সেই টাকা দিয়েই লাগাতার মানুষের সেবা করে চলেছেন। গোটা দেশ তাঁর মানবিকতাকে কুর্নিশ জানিয়েছে। আর ‘রবিনহুড’ সোনুর কর্মযজ্ঞ যে সহজে থাকবে না, তার ইঙ্গিত এদিন ফের মিলল।

[আরও পড়ুন: আফগান ভূমিতে ক্রিকেটের চেনা গল্প, প্রত্যাশা কতটা পূরণ করতে পারল ‘তোরবাজ’?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে