BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলা চলচ্চিত্র জগতে নক্ষত্র পতন, প্রয়াত অভিনেতা তাপস পাল

Published by: Subhamay Mandal |    Posted: February 18, 2020 7:17 am|    Updated: February 18, 2020 8:51 am

Actor Tapas Paul Passes away at the age of 61 years

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা তাপস পাল। সোমবার ভোররাতে জীবনাবসান হয় এই তারকার ।মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। অভিনেতার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমেছে টলিউডে।

পরিচালক তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’ ছবি দিয়ে অভিনয় জীবনে পদার্পণ। ভূয়সী প্রশংসা পায় তাঁর অভিনয়। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘গুরুদক্ষিণা’, ‘বলিদান’, ‘কড়ি দিয়ে কিনলাম’র মতো একের পর এক সুপারহিট ছবি ছিল তাঁর ঝুলিতে। একটা সময় বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে প্রসেনজিতের সঙ্গে তাঁর কড়া টক্কর ছিল।

২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরে সক্রিয় রাজনীতিতে পা রাখেন তিনি। ওই বছর এবং ২০০৬ সালে পরপর দুবার বিধানসভা নির্বাচনে জেতেন। তুমুল জনপ্রিয়তার জন্য তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন হন। ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দুবার কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। তাঁর রাজনৈতিক কেরিয়ার ছিল ঈর্ষণীয়।

তবে ২০১৬ সালের শেষদিকে রোজ ভ্যালি চিটফান্ড কাণ্ডে তাঁকে গ্রেপ্তার করা হয়। দীর্ঘদিন জেলে থাকার পর তিনি জামিন পান। অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন তাপস পাল। রাজনীতি থেকেও সন্ন্যাস নিয়েছিলেন। তাঁর অকাল প্রয়াণে শোকস্তব্ধ পরিবার পরিজনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে