BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘করোনায় মানুষ মরছে, জাঁহাপনার সেন্ট্রাল ভিস্তার কাজ চলছে’, মোদিকে কটাক্ষ সায়নীর!

Published by: Suparna Majumder |    Posted: May 7, 2021 8:12 pm|    Updated: May 7, 2021 8:34 pm

Actress Saayoni Ghosh criticizes Central Vista Redevelopment Project in Corona Situation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির প্রাণকেন্দ্রে ২০ হাজার কোটি টাকা বাজেটের সেন্ট্রাল ভিস্তা প্রকল্প। প্রধানমন্ত্রী, উপরাষ্ট্রপতির নতুন বাসভবন ছাড়াও নতুন সংসদ ভবন নির্মাণের পরিকল্পনা হয়েছে এই প্রকল্পে। ইতিমধ্যেই জরুরি পরিষেবা তকমা পেয়েছে। পরিবেশ সংক্রান্ত ছাড়পত্রও পেয়ে গিয়েছে। এদিকে দেশের অতিমারী (Corona Pandemic) পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অক্সিজেন, বেডের ঘাটতি কমাতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। রাজধানী দিল্লির অবস্থাও আশঙ্কাজনক। এমন পরিস্থিতিতে ভিস্তা প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) টুইটারে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলের তারকা সদস্য সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

প্রধানমন্ত্রীর নাম না করলেও টুইটারে ভিস্তা প্রকল্প ও অক্সিজেনের অভাবের ছবি পাশাপাশি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, “সিতম কি আগমে জ্বলতে রহে আবাম মাগার, জাঁহাপনা হামেশা জাঁহাপনা রহে।” এরপরই আবার সায়নী লিখেছেন, “প্রচুর মানুষ যখন করোনায় মারা যাচ্ছেন, কিছু মানুষের লজ্জায় মরে যাওয়া উচিত!” এর কিছুক্ষণ পরই প্রধানমন্ত্রীর বাসভবন তৈরির আরও একটি খবর শেয়ার করে সায়নী লিখেছেন, “চুল্লু ভর পানি মে।” তা আবার পরে ইংরেজিতে অনুবাদও করে দিয়েছেন।

Saayoni Ghosh slams Central Vista Redevelopment Project in Corona Situation Saayoni Ghosh slams Central Vista Redevelopment Project in Corona Situation

[আরও পড়ুন: করোনার কবলে অভিনেত্রী শিল্পা শেট্টির গোটা পরিবার, রেহাই পায়নি ছোট্ট মেয়ে সামিশাও]

উল্লেখ্য, ইতিমধ্যেই সেন্ট্রাল ভিস্তা (Central Vista) প্রকল্পের কাজ বন্ধ করার আবেদন সুপ্রিম কোর্টে পৌঁছেছে। সম্প্রতি দিল্লি হাই কোর্টে বিষয়টি উঠেছিল। কিন্তু আদালত প্রকল্প বন্ধ রাখার আবেদনের শুনানি পিছিয়ে দেয় ১৭ মে পর্যন্ত। তার পরই বিষয়টি পৌঁছয় সুপ্রিম কোর্টে। একাধিক বিরোধী দল এবং পরিবেশ কর্মীরা করোনা কালে এ ভাবে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প চালিয়ে যাওয়ার তীব্র বিরোধিতা করেন। কিন্তু কোনও কিছুই কার্যত কানে নেয়নি কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর নতুন বাসভবন এবং তার সংলগ্ন এসপিজি অফিসের কাজ আগামী বছর ডিসেম্বরের মধ্যে শেষ করার তোড়জোড় চলছে। কাজ বন্ধ রাখার পক্ষে কয়েক জন আবেদনও করেন। তাঁদের হয়ে প্রধান বিচারপিতর কাছে যান আইনজীবী সিদ্ধার্থ লুথরা। তাঁর আবেদনের ভিত্তিতে এই মামলা শুনানিতে রাজি হয় সর্বোচ্চ আদালত। তবে ভিস্তার কাজ চালিয়ে যেতে বাধা নেই বলেই জানিয়েছে সর্বোচ্চ আদালত। 

[আরও পড়ুন: আমাজন প্রাইমের নতুন সিরিজে রাইমা-সঞ্জয়, প্রকাশ্যে ‘দ্য লাস্ট আওয়ার’-এর ট্রেলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement