BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নয়া মাইলস্টোন ছুঁলেন বিদ্যা বালান, অস্কারে মনোনয়নের যোগ্যতা অর্জন করল তাঁর ছবি

Published by: Sulaya Singha |    Posted: November 8, 2020 5:30 pm|    Updated: November 8, 2020 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্য ধারার কোনও ছবি কিংবা নারীকেন্দ্রিক কোনও সিনেমা হলেই যে ক’জন অভিনেত্রীর কথা পরিচালকদের মাথায় আসে, বিদ্যা বালান নিঃসন্দেহে তাঁদের অন্যতম। ফিচার ফিল্মে তাঁর অভিনয় বরাবরই সিনেপ্রেমীদের মন ছুঁয়েছে। তবে প্রথমবার স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেও নয়া মাইলস্টোন ছুঁয়ে ফেললেন বিদ্যা। তাঁর শর্ট ফিল্মটি এবার অস্কার পুরস্কার মনোনয়নের জন্য যোগ্যতা অর্জন করে ফেলল।

গত বছর জুলাইয়ে শর্ট ফিল্ম ‘নটখট’-এর কথা ঘোষণা করেছিলেন বিদ্যা (Vidya Balan)। স্বল্প দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামেন অভিনেত্রী। যে ছবির চিত্রনাট্য এতটাই পছন্দ হয়েছিল যে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে ফেলেন তৎক্ষণাৎ। ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা- এহেন নানা বিষয় ফুটে উঠেছে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলির দিকেও আলোকপাত করেছে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’ (Natkhat)। যেখানে গৃহবধূর চরিত্রে ধরা দিয়েছেন বিদ্যা। ছবিটি মুক্তি পেতেই দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। এবার সেটি এবছরের বেস্ট অফ ইন্ডিয়া শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে সেরার শিরোপা পেল। আর এই পুরস্কার জিতেই সেটি অস্কার মনোনয়নের জন্য যোগ্যতা অর্জন করল।

খবরটি পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত নায়িকা। ইনস্টাগ্রামে লম্বা পোস্ট দিয়েছেন আনন্দে আত্মহারা বিদ্যা। লিখেছেন, “সত্যিই, দারুণ আনন্দ হচ্ছে। ভারতের স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসবে আমাদের ছবিটি সেরা হয়েছে। এবার এটি অস্কারে মনোনীত হওয়ার যোগ্য হয়ে উঠেছে। সেই সঙ্গে আড়াই হাজার ডলারও জিতেছে।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Yay!! 💃🏻💃🏻 Im over the moon ❣️So grateful ❣️ Posted @withregram • @shortstvindia Short film Natkhat featuring Vidya Balan bags the winning trophy at ShortsTV’s Best of India Short Film Festival 2020! The film is now eligible for Oscar®️ Consideration and wins a grand prize of $2,500! @shaanvs @balanvidya #ronniescrewvala @annukampa_harsh @sanayairanizohrabi @mittikibetisanika @tataskyofficial @dishtv.india @d2h_official @airtelindia . . . #shortstv #boisff2020 #shortfilm #shortfilms #shortfilming #shortfilmmaker #shortfilmmaking #shortfilmseries #natkhat #vidyabalan #society #genderroles #shortfilmfestival #shortfilmcorner #shortbusters #academyawards #oscar #november #boisff2020 #rsvp #filmmaking #filmfestival #vidyabalan

A post shared by Vidya Balan (@balanvidya) on

২০২০ সালটা বলিউডের জন্য বিশেষ ভাল যাচ্ছে না। কখনও আকস্মিক মৃত্যু সংবাদ মন খারাপ করেছে তো কখনও করোনার জেরে বন্ধ হয়েছে সিনেমা হল। আবার কখনও মাদকযোগে ‘বদনামে’র মুখে পড়তে হয়েছে গোটা ইন্ডাস্ট্রিকে। তার মধ্যে এমন খবর নিঃসন্দেহে ইতিবাচক। আর প্রথমবার প্রযোজনা করেই এমন সাফল্যে আপ্লুত বিদ্যা। এক সাক্ষাৎকারে এক গাল হেসে অভিনেত্রী বলেন, “আশা করছি আগামী বছর আমরা অস্কারটা নিয়ে আসতে পারব।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement