BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

১০০ কোটির ক্লাবে অজয়ের শততম ছবি ‘তানহাজি’, করমুক্ত হরিয়ানা-মহারাষ্ট্রে

Published by: Sandipta Bhanja |    Posted: January 16, 2020 2:15 pm|    Updated: January 16, 2020 3:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের প্রথম কোনও ছবি পেরলো শত কোটির গণ্ডি। অজয় দেবগনের ১০০তম ছবি ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ প্রবেশ করল ১০০ কোটির ক্লাবে। গত মঙ্গলবারই অজয় দেবগনের পাশে দাঁড়িয়ে উত্তরপ্রদেশে ‘তানহাজি’কে করমুক্ত করেছে যোগী সরকার। যোগীর রাজ্যের পর এবার আরও দুই রাজ্য ‘তানহাজি’তে দরাজ। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার অজয়ের ছবিকে করমুক্ত করার কথা ঘোষণা করলেন।

অন্যদিকে, বুধবার ‘তানহাজি’কে করমুক্ত করার জন্য মহারাষ্ট্রেও দাবি উঠেছে। সংশ্লিষ্ট রাজ্যের কংগ্রেস নেতা তথা মন্ত্রী যশোমতী ঠাকুর জানিয়েছেন যে, ক্যাবিনেট মিটিংয়ে ‘তানহাজি’কে করমুক্ত করার কথা ইতিমধ্যেই আলোচনা হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে সম্ভবত বৃহস্পতিবারই মহারাষ্ট্র সরকার করমুক্ত করার বিষয়টি ঘোষণা করবে।

[আরও পড়ুন: এক ছবিতে আবির-পরম, নায়িকা নুসরত জাহান ]

প্রসঙ্গত, দীপিকা পাড়ুকোনের দীপিকা পাড়ুকোনের JNU যাত্রাকে সমর্থন জানিয়ে ছবি মুক্তির আগের দিনই ‘ছপাক’কে মধ্যপ্রদেশে করমুক্ত ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা কমল নাথ। এমনকী, দীপিকার অভিনয়ের ভূয়সী প্রশংসা করেও অভিনেত্রীকে বিশেষ সম্মানে সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রদেশ সরকার। কেন্দ্রের বিরোধী দলশাসিত  রাজ্যগুলি ‘ছপাক’-এর পাশে দাঁড়ালেও অজয় দেবগনের সমর্থনে সুর চড়িয়েছিল বিজেপি সমর্থকরা। সেই সূত্র ধরেই অজয় দেবগনের ছবি ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’কে করমুক্ত করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মঙ্গলবার এই সিদ্ধান্ত ঘোষণা করা হয় উত্তরপ্রদেশ সরকারের ট্যুইটার হ্যান্ডেলে। খবর পেয়েই যোগী আদিত্যনাথকে আন্তরিক ধন্যবাদ জানান অজয় দেবগণ। একই সঙ্গে অনুরোধ করেন এই ছবি অন্তত একবার দেখার জন্যও।

‘Box Office India’র রিপোর্টে দাবি করা হয়েছে যে উত্তর ভারত এবং গুজরাট, মহারাষ্ট্রে মকর সংক্রান্তি উপলক্ষে প্রেক্ষাগৃহে দর্শকসংখ্যা বেড়েছে। মুম্বই সার্কিটেও টগবগিয়ে ছুটছে ‘তানহাজি’র ঘোড়া। অজয় দেবগন অভিনীত পঞ্চমবারের জন্য কোনও ছবি নাম লিখিয়েছে ১০০ কোটির ক্লাবে । অন্যদিকে, ২০১৩ সালে ‘রেস টু’র পর এই প্রথম সইফ আলি খানের কোনও ছবি ১০০ কোটির মুখ দেখল। তবে তুলনামূলকভাবে দীপিকা পাডুকোন অভিনীত  ‘ছপাক’ ৬ দিনে মোট আয় করেছে মোট ২৬.১৭ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘আপনারা ধান্দাবাজ, টাকার দরকারে ছোটেন’, দিলীপের সুরেই বিদ্বজ্জনদের আক্রমণ সৌমিত্র খাঁ’র]

রিপোর্ট বলছে, বিজেপি সমর্থকদের বয়কটের জন্যই ‘ছপাক’-এর রেটিং কমে গিয়েছে। ১০ জানুয়ারি একই দিনে মুক্তি পেয়েছিল দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ এবং অজয় দেবগন অভিনীত ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। তবে ‘ছপাক’কে ছাড়িয়ে বহুদূর এগিয়ে গিয়েছে ‘তানহাজি’।

An Images
An Images
An Images An Images