BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিনা কাটেই নয়া সেন্সর প্রধান প্রসূনের ছাড়পত্র পেল ‘বাদশাহো’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 26, 2017 8:35 am|    Updated: October 3, 2019 2:20 pm

Ajay Devgan, Ileana D’Cruz starrer 'Baadshaho' gets CBFC nod

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদায় তিনি নিয়েছেন। ‘সংস্কার’ মুক্ত হয়েছে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন। আসন গ্রহণ করেছেন প্রসূন জোশী। প্রত্যাশা প্রচুর ছিল বলিউডের জনপ্রিয় গীতিকারের কাছে। সেই প্রত্যাশা অনুযায়ীই কাজ করলেন সিবিএফসির নতুন চেয়ারম্যান। একটি দৃশ্য না কেটেই ছাড়পত্র দিলেন অজয় দেবগণ, ইমরান হাশমির ‘বাদশাহো’কে।

[হরিয়ানা জুড়ে হিংসা, এদিকে সিদ্ধার্থ মালহোত্রা কী টুইট করলেন জানেন?]

প্রথম ঝলক থেকেই নজর কেড়েছে পরিচালক মিলন লুথরিয়ার এই ছবি। অজয়-ইমরানের জমজমাট অ্যাকশনের পাশাপাশি নজর কেড়েছে অজয়-ইলিয়ানার রোম্যান্সের উষ্ণতা। কিন্তু প্রশ্ন একটাই ছিল। তখন সিবিএফসি-র নেতৃত্বে ছিলেন ‘সংস্কারি’ পহেলাজ নিহালানি। তিনি থাকতে কি এ ছবি বিনা কাটে মুক্তি পাবে?  বড় দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলেন ছবির নির্মাতারা। কী হবে?  ভেবে কূল-কিনারা পাচ্ছিলেন না তাঁরা। কিন্তু এর মাঝেই ঘটে গেল ঘটনাগুলি। ‘বাবুমশাই বন্দুকবাজ’কে পহেলাজের ৪৮ কাটের নিদান। আর এর জেরে পহেলাজের অকাল বিদায় স্বস্তির আবহাওয়া এনে দিল বি-টাউনে। ক্ষমতায় এলেন প্রসূন। আশাবাদী ছিলেন প্রযোজক-পরিচালকরা। কিন্তু পহেলাজের আতঙ্কে একটু দ্বিধা যেন সকলের মনেই ছিল। প্রসূন আবার নতুন পদ পেয়ে সংস্কারি হয়ে উঠবেন না তো! না, পূর্বসূরির পথে তিনি হাঁটবেন না। প্রথম সিদ্ধান্তেই সে ইঙ্গিত দিয়ে দিলেন নয়া সিবিএফসি প্রধান। অজয়-ইলিয়ানারা ঘনিষ্ঠ দৃশ্যের জল্পনা সত্ত্বেও বাদশাহোকে বিনা শর্তে শংসাপত্র দিলেন তিনি।

কিন্তু এরমধ্যেই ঘটে গিয়েছে আরও একটি ঘটনা। বলিউড ছবি ‘বাদশাহো’র কপালে যেখানে কোনও কাট ছাড়াই সিবিএফসি-র শংসাপত্র জুটেছে, তেমনই হলিউড ছবি ‘দ্য হিটম্যান’স বডিগার্ড’ নয়া সেন্সর প্রধানের কাছ থেকে পেয়েছে ৩৯টি ‘বিপ’।

The-Hitman’s-Bodyguard

অর্থাৎ ছবিতে যতবার আপত্তিকর শব্দ রয়েছে, ততবার তা মিউট করার নির্দেশ দেওয়া হয়েছে। এখানেই ফের উঠছে প্রশ্ন। এক ‘সংস্কার’ উঠে গিয়ে আরেক বিধি-নিষেধের ভার নতুন করে চাপল না তো!

[কৌশিকের ‘ছায়া’ ঘেরা এ ছবির মেরুদণ্ড ঋত্বিকই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে