BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় সচেতনতার বার্তা দিতে ধারাভির ব়্যাপারদের ভিডিওয় অজয়-অক্ষয়-সুনীল

Published by: Sandipta Bhanja |    Posted: May 6, 2020 1:09 pm|    Updated: May 6, 2020 1:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে নিজের সাম্রাজ্য বিস্তার করে চলেছে নোভেল করোনা ভাইরাস। চিন থেকে প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই মারণ জীবাণু। প্রতিনিয়ত নিজের দাপট দেখিয়ে চলেছে। আমেরিকা, ইতালির মতো ভয়ংকর না হলেও ভারতের পরিস্থিতিও কিন্তু একেবারেই সন্তোষজনক নয়! রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্বাভাবিকভাবেই এই অবস্থায় উদ্বেগ বেড়েই চলেছে সরকার থেকে সাধারণ মানুষদের। এই পরিস্থিতিতে এখনও অনেকে করোনা নিয়ে যথাযথ সচেতন নয়! বাইরে বেরচ্ছেন, বাজারে ভীড় জমাচ্ছেন, মদের দোকান খুলতেই হুড়মুড়িয়ে এর-ওর গায়ে ধাক্কা খেয়ে পড়ছেন.. এতে যে আখেড়ে নিজেদের বিপদ নিজেরাই ডেকে আনছেন, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! তাই করোনা নিয়ে সাধারণ মানুষদের সচেতনতার বার্তা দিতে গান বেঁধেছে মু্ম্বইয়ের ধারাভির একদল ব়্যাপার। যাদের কিনা সবাই ‘গাল্লি গ্যাং এন্টারটেইনমেন্ট’ বলেই চেনেন। সেই মিউজিক ভিডিওতেই দেখা গেল অক্ষয় কুমার, অজয় দেবগণ, সুনীল শেট্টি, দিয়া মির্জাদের মতো তারকাদের।

‘স্টে হোম স্টে সেফ’ নামের এই মিউজিক ভিডিওটি হিন্দি, তামিল ও মারাঠি, মোট তিনটি ভাষায় মুক্তি পেয়েছে। পরিচালনা এবং কনসেপ্ট জোয়েল জিসুজার। লেখনী এবং কম্পোজ করে মিউজিক ভিডিওয় পারফর্ম করেছেন এমসি আলতাফ নিজে। দেশজুড়ে ধারাভির মতো বসতি-ঘিঞ্জি এলাকাগুলিতে এই অতিমারীর সময়ে সচেতনতা অবলম্বন করা কতটা জরুরি, সেই বার্তাই দেওয়া হয়েছে এই ভিডিওর মাধ্যমে। উপরন্তু এই কঠিন সময়ে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা যেভাবে প্রাণপাত করে দিতরাত পরিশ্রম করে চলেছেন, তা মাথায় রেখেও আলতাফ আরজি জানিয়েছেন যে তাঁদের কথা যেন ভাবেন সাধারণ মানুষেরা। এই সময়ে এমন কোনও কাজ করবেন না, যাতে ওঁদের ঝক্কি আরও বেড়ে যায়, মত ভিডিওর স্রষ্টা আলতাফের। ভিডিওতে দেখা গেল ‘বাহুবলী’ খ্যাত রানা ডগ্গুবতী এবং অতুল কুলকার্নিকেও।

[আরও পড়ুন: ছিঃ! ওদের লজ্জা হওয়া উচিত’, ছাত্রদের অশ্লীল সোশ্যাল গ্রুপ ‘বয়েস লকার রুম’ নিয়ে সরব বলিউড]

সুনীল শেট্টির কথায়, “গানের কথাগুলো মন ছুঁয়ে গিয়েছে আমার। তাঁদের প্রচেষ্টা যে সফল হবেই, আমার দৃঢ় বিশ্বাস।” “জনসাধারণকে ঘরে থাকার বার্তা দিতে এই গান খুব সুন্দরভাবে বাঁধা হয়েছে। দুঃসময়ে সকলকে সচেতনতার বার্তা দিতে এভাবে যে এগিয়ে এসেছে ওঁরা, সেটাই বা কম কী!”, মন্তব্য দিয়া মির্জার।

[আরও পড়ুন: করোনার মার বিনোদন শিল্পেও, তারকাদের পারিশ্রমিকে কাটছাঁটের সম্ভাবনা প্রবল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement