২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অক্ষয় মেরুদণ্ডহীন’, টুইটারে ফিরেই খিলাড়ি কুমারকে তোপ দাগলেন অনুরাগ কাশ্যপ

Published by: Sandipta Bhanja |    Posted: December 17, 2019 2:58 pm|    Updated: December 17, 2019 2:59 pm

Anurag Kashyap has lashed out at actor Akshay Kumar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কাণ্ডে বিতর্কে জড়িয়েছেন বলিউড অভিনেতা। বিতর্কের জল এতদূর গড়িয়েছে যে সোশ্যাল মিডিয়ায় অক্ষয় কুমারকে ‘বয়কট’ করার রব উঠেছে। ট্রেন্ডিং #BoycottCanadianKumar. এবার সেই বিতর্ক উসকে দিয়ে অক্ষয়কে ‘মেরুদণ্ডহীন’ বলে কটাক্ষ করলেন অনুরাগ কাশ্যপ।

ঠিক কী হয়েছিল? দেশ জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendments Act) প্রতিবাদে অশান্তির আবহ।  অসম, ত্রিপুরা, বাংলার পর অশান্তির আঁচ গড়িয়েছে রাজধানীতেও। CAA আইনের প্রতিবাদে সরব হয়েছিল জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও। এরই মাঝে রবিবার বিকেলে দক্ষিণ দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন নিউ ফ্রেন্ডস কলোনিতে দিল্লি পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে ছাত্রছাত্রীদের উপরে চড়াও হয়। ক্যাম্পাসের মধ্যে কেন্দ্রীয় লাইব্রেরিতে ছোঁড়া হয় কাঁদানে গ্যাস। শৌচাগারে ঢুকেও পড়ুয়াদের যথেচ্ছ পেটায় পুলিশ। ভাইরাল হওয়া ভিডিওতে অন্তত এমনটাই দেখা গিয়েছে। জামিয়া মিলিয়া পড়ুয়াদের উপর আক্রমণে নেটিজেনদের মধ্যেও দ্বিমত দেখা যায়। সেরকমই জামিয়া মিলিয়ার আক্রান্ত ছাত্রদের উপর ব্যাঙ্গাত্মক এক ভিডিও ভাইরাল হয়েছিল। আর তাতেই ভুল করে লাইক করে ফেলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। যদিও নেটদুনিয়ায় তুমুল সমালোচনার পর অভিনেতা ক্ষমা চেয়ে নিয়ে একটি টুইট করে জানিয়েছেন, “স্ক্রল ডাউন করতে করতেই ভুল করে লাইক দিয়ে ফেলেছিলাম ওই ভিডিওতে। কিন্তু ভুল বুঝতে পেরেই তা শুধরে নিয়েছি। আমি কোনওভাবেই এমন কাজ সমর্থন করি না।”

[আরও পড়ুন: ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন পুণের FTII-এ, বিক্ষোভে শামিল চৈতি ঘোষালের ছেলে অমর্ত্য ]

অক্ষয়ের এমন মন্তব্যের পর নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় আরও বেশি চড়াও হয় তাঁর উপর। ক্রমাগত ট্রোলের শিকার হন তিনি। সেরকমই অক্ষয়কে ট্রোল করা এক টুইট মঙ্গলবার শেয়ার করে পরিচালক অনুরাগ কাশ্যপ একহাত নেন অভিনেতাকে। প্রকাশ্যেই অক্ষয় কুমারকে ‘মেরুদণ্ডহীন’ (Spineless) বলে কটাক্ষ করেন। প্রসঙ্গত, অনুরাগ মাস কয়েক আগে টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছিলেন। তাঁর মূল অভিযোগ ছিল, “সরকার বাকরুদ্ধ করছে সাধারণ মানুষদের। কথা বলার অধিকার কেড়ে নিচ্ছে।” এমন আক্ষেপ করেই সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিয়েছিলেন তিনি। তবে এবার স্বমহিমায় ফিরলেন।

[আরও পড়ুন: অনাবৃত উরু, সাহসী ফটোশুটে ঝড় তুললেন আমির-কন্যা ইরা খান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে