২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাবণ না কি মুসলিম যোদ্ধা?, ‘আদিপুরুষ’ ছবির ঝলক দেখে আপত্তি রাম মন্দিরের প্রধান পুরোহিতের

Published by: Akash Misra |    Posted: October 6, 2022 2:35 pm|    Updated: October 8, 2022 1:09 pm

Ban Adipurush, demands Ayodhya Ram Temple head priest; ‘Making film not crime | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রভাস ও সইফ আলি খান অভিনীত ছবি ‘আদিপুরুষ’ ছবি প্রথম ঝলক প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু। আর বিতর্কের সূত্রপাত রাবণ অবতারে সইফ আলি খানকে দেখেই।

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। ‘আদিপুরুষ’ ছবির ঝলক দেখে খোদ আপত্তি তুলল রামমন্দির প্রধান পুরোহিত।প্রধান পুরোহিত সত্যেন্দ্রনাথ দাস জানান, এই ছবিতে চরিত্রদের, বিশেষ করে রাবণের সাজ দেখে মনে হচ্ছে না এটা কোনও পুরাণের গল্প। বরং সাজ দেখে মনে হচ্ছে যেন মোঘল আমলের গল্প। রাম এবং হনুমান চরিত্রের আচরণেও অসঙ্গতি দেখা যাচ্ছে বলে তাঁর মত। ইতিহাস বিকৃতির পর ‘আদিপুরুষ’ কোনও ভাবেই মুক্তি পাক চান না তিনি।

তবে শুধু রামমন্দিরের প্রধান পুরোহিত নয়, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠকও এ ছবিকে নিষিদ্ধ ঘোষণা করার পক্ষেই। তবে এই নিয়ে এখনও মুখ খোলেনি ছবির টিম।

[আরও পড়ুন:  দশেরাতেই হয়ে গেল আলিয়ার সাধের অনুষ্ঠান, নিজে হাতে বউমাকে রেঁধে খাওয়ালেন নীতু সিং]

প্রসঙ্গত, নতুন রূপে মহাকাব্য রামায়ণ। রাম-রাবণের যুদ্ধ এবার দেখা যাবে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ (Adipurush) ছবিতে। আবারও এক ম্যাগনাম অপাসের নায়ক প্রভাস (Prabhas)। এবার তিনি হয়েছেন রাঘব। আর তাঁর বিপরীতে লঙ্কেশের ভূমিকায় রয়েছেন সইফ আলি খান (Saif Ali Khan)। মহাসপ্তমীর দিনই প্রকাশ্যে এল ছবির টিজার।

এক ‘বাহুবলী’ সিনেমায় সারা ভারতের চোখের মণি হয়ে ওঠেন প্রভাস। তবে তারপর ‘সাহো’, ‘রাধে শ্যাম’ তেমন প্রশংসা পায়নি। এবার আবারও লার্জার দ্যান লাইফ চরিত্রে তারকা। রাঘব অর্থাৎ রামরূপে বেশ মানিয়েছে তাঁকে। টিজারের ভিজ্যুয়ার এফেক্টও বেশ নজকাড়া। কখনও জলের নিচে রাঘবকে তপস্যারত অবস্থায় দেখানো হয়েছে, কখনও আবার ধনুর্ধর হিসেবে তিনি ক্যামেরার সামনে এসেছেন।

লঙ্কেশ অর্থাৎ রাবণের চরিত্রে সইফ আলাদাভাবে নজর কেড়েছেন। খল চরিত্রে বেশ মানায় বলিউডের নবাবকে। এর আগে ‘ওমকারা’ সিনেমায় ল্যাংড়াত্যাগী হিসেবে তিনি দর্শকদের প্রশংসা পেয়েছেন। পরিচালক ওম রাউতের ‘তানহাজি’ সিনেমাতেও উদয়ভান সিং রাঠোর হিসেবেও দর্শকদের মন জয় করেছেন তিনি। এবার দশানন রাবণ হিসেবে দিব্যি মানিয়ে গিয়েছে তাঁকে।

ছবিতে জানকী অর্থাৎ সীতার ভূমিকায় অভিনয় করেছেন কৃতী স্যানন। কিছুদিন আগে খবর রটে যায় প্রভাসের সঙ্গে নাকি প্রেম করছেন কৃতী। ‘আদিপুরুষ’ সিনেমার শুটিং ফ্লোরে কৃতী ও প্রভাস নাকি কাজের ফাঁকে আড্ডা মারতেন। দু’জনেই নাকি ঘণ্টার পর ঘণ্টা মেকআপ ভ্যানে বসে থাকতেন। তাতেই ছড়িয়ে পড়ে এই গুঞ্জন। ছবিটি বড়পর্দায় দেখা যাবে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের ১২ জানুয়ারি।

[আরও পড়ুন: বাওয়ালি রাজবাড়িতে দশমীর স্পেশাল ফটোশুটে নুসরত-যশ, ‘অশ্লীল’ ছবি বলে কটাক্ষ নেটিজেনদের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে