BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  রবিবার ১ নভেম্বর ২০২০ 

Advertisement

‘ছেলেদের কেন সংস্কার শেখানো হয় না?’ ধর্ষণ নিয়ে BJP বিধায়কের মন্তব্যে প্রবল ক্ষুব্ধ স্বরা-কীর্তি

Published by: Suparna Majumder |    Posted: October 5, 2020 1:37 pm|    Updated: October 5, 2020 8:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনশৃঙ্খলা উন্নতির কোনও প্রয়োজন নেই। প্রশাসনের কড়া হওয়ারও প্রয়োজন নেই। হাথরাস গণধর্ষণের (Hathras Gang Rape Case) মতো ঘটনা (যাকে আবার ধর্ষণ নয় বলে দাবি করা হচ্ছে) রুখতে তাহলে কী প্রয়োজন? মেয়েদের নীতিশিক্ষা। প্রত্যেক বাবা-মায়ের মেয়েদের ‘সংস্কার’ শেখানো উচিত বলে দাবি করেছিলেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং (Susrendra Singh)। তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন স্বরা ভাস্কর (Swara Bhaskar) এবং কৃতী সানোন (Kriti Sanon)। টুইটে কৃতির পালটা প্রশ্ন। ছেলেদের কেন ‘সংস্কার’ শেখানো হয় না?  

বিজেপি বিধায়ক (BJP MLA) হওয়ার পাশাপাশি নিজেকে একজন শিক্ষক বলে দাবি করে সুরেন্দ্র বলেন, “ধর্ষণের মতো ঘটনা বন্ধ হওয়ার জন্য সংস্কার ভীষণ প্রয়োজন। শুধুমাত্র আইনের মাধ্যমে ধর্ষণ রোখা যাবে না। সরকার যেমন আইনের মাধ্যমে সকলকে নিরাপত্তা দিতে বদ্ধপরিকর, তেমনই পরিবারের উচিত কন্যাসন্তানদের নীতিশিক্ষা দেওয়া। তাহলেই দেশ আরও সুন্দর হয়ে উঠবে। এছাড়া কোনও বিকল্প রাস্তা নেই।”

[আরও পড়ুন: গঠিত হোক নতুন ফরেনসিক দল, CBI-এর কাছে আরজি জানাবেন সুশান্তের বাবার আইনজীবী]

এর বিরুদ্ধেই টুইটারে গর্জে ওঠেন স্বরা এবং কৃতী। সুরেন্দ্রর ভিডিও শেয়ার করে কৃতী লেখেন, “মেয়েরা কীভাবে ধর্ষণের কবল থেকে বাঁচবে? ইনি কি নিজের কথা নিজে শুনতে পাচ্ছেন? এই মানসিকতা বদলানোর প্রয়োজন। খুব খারাপ। কেন এঁরা নিজেদের ছেলেদের সংস্কার শেখাতে পারেন না?”

 

সুরেন্দ্রকে ‘পুরনো পাপী’ হিসেবে অভিহিত করেন স্বরা ভাস্কর। পুরনো একটি ভিডিও শেয়ার করেন। যেখানে উন্নাওয়ের এক ধর্ষণের কথা বলতে গিয়ে সুরেন্দ্র প্রশ্ন তোলেন, ‘তিন সন্তানের মাকে কি কেউ ধর্ষণ করতে পারে?’ স্বরার মতে, এ থেকেই স্পষ্ট সুরেন্দ্রর নিজের মনোভাব।

 

[আরও পড়ুন: ফের নক্ষত্রপতন, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেতা-সংগীতশিল্পী শক্তি ঠাকুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement