BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কঠিন পরিস্থিতিতে ধর্মীয় উসকানিমূলক পোস্টের জের, গ্রেপ্তার ‘বিগ বস’ খ্যাত আজাজ খান

Published by: Sandipta Bhanja |    Posted: April 19, 2020 2:06 pm|    Updated: April 19, 2020 2:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই সংকটকালীন পরিস্থিতিতে সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। যার জেরে গ্রেপ্তার হতে হল ‘বিগ বস’ প্রাক্তনী অভিনেতা আজাজ খানকে।

তবলিঘি জামাত নিয়ে গোটা দেশ যখন উত্তাল, এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন মুসলিম সম্প্রদায়ের উপর, ঠিক সেই সময়েই একটি ফেসবুক লাইভ করে আজাজ বিতর্কিত মন্তব্য করেন। তাঁর কথায়, “দেশে কিছু ঘটলেই তার জন্যে মুসলিমদের দায়ী করা হয়। এরপর তো দিল্লিতে ভূমিকম্প হলেও বলবে মুসলিম দায়ী এর জন্য। মুসলিমরাই সব কিছুর জন্য দায়ী। কিন্তু এই ষড়যন্ত্রের জন্যে কারা দায়ী তা কখনও ভেবে দেখেছেন?” এছাড়াও আজাজের আরও বেশ কিছু পোস্টেও তাঁকে বিতর্কিত মন্তব্য করতে দেখা যায়। তাঁর সাম্প্রদায়িক পোস্টের জেরে নেটদুনিয়ায় বেজায় শোরগোল বাঁধে। অবশেষে শনিবার মুম্বইয়ের খার থানার তরফে তাঁকে।

খার থানার পুলিশ আধিকারিক প্রণয় অশোক জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ, ১২১, ১১৭, ১৮৮, ৫০১ ও ৫০২(২) ধারায় অভিনেতা আজাজ খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার অর্থাৎ আজ তাঁকে কোর্টে তোলা হবে। আজাজ তাঁর একাধিক ফেসবুক পোস্টে সরকার বিরোধী কথা বলেছে। এমনকী, ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়া নিয়েও কটাক্ষ করেন মোদি সরকারকে। এছাড়াও বান্দ্রা রেল স্টেশনে হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের জমায়েতের নেপথ্যে যে বিজেপি সরকারের ষড়ষন্ত্র রয়েছে, সেকথাও তিনি বলেছেন। আজাজের দাবি, মুসলিমদের ছোট করার জন্যই বিজেপি এই ষড়যন্ত্র করেছে। পাশাপাশি এর জন্যে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীও দায়ী বলে মন্তব্য আজাজের। আর যেসব বিতর্কিত পোস্টের জেরেই শনিবার খার থানার পুলিশ ‘বিগ বস’-এর এই প্রাক্তন প্রতিযোগীকে গ্রেপ্তার করেছে।

[আরও পড়ুন: নামেই গণ্ডগোল! বলিউড অভিনেতা আমির খানকে ‘খুনি’ বানাল পাকিস্তানী সংবাদমাধ্যম]  

উপরন্তু সাংবাদিকদেরও কটাক্ষ করেছেন আজাজ। খার থানার এক পুলিশ আধিকারিকের কথায়, “গোটা দেশ যখন এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন এরকম পোস্টের জেরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। মানুষের মনোবল ভাঙতে পারে। দেশবাসীরা একজোট হয়ে যখন এই মারণ ভাইরাসের রুখতে বদ্ধ পরিকর হয়েছে, তখন এরকম মন্তব্য কারও কাছ থেকেই কাম্য নয়।” প্রসঙ্গত, এর আগেও গতবছর সোশ্যাল মিডিয়ায় বিতর্কের জেরে গ্রেপ্তার হয়েছিলেন আজাজ।

[আরও পড়ুন: নামেই গণ্ডগোল! বলিউড অভিনেতা আমির খানকে ‘খুনি’ বানাল পাকিস্তানী সংবাদমাধ্যম]  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement