BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বিসর্জন’-এর পর কী হল পদ্মা-নাসিরের? দেখাবে ‘বিজয়া’

Published by: Bishakha Pal |    Posted: December 2, 2018 1:54 pm|    Updated: December 2, 2018 5:18 pm

Bijoya trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পর্দায় পদ্মা আর নাসিরের কাহিনি। ‘বিসর্জন’-এর শেষে ঘরে ফিরে এসেছিল নাসির। পদ্মাকে ছেড়ে এসেছিল পদ্মাপাড়েই। শেষমেশ গণেশ মণ্ডলকে বিয়ে করেছিল পদ্মা। সুখেই ঘর করছিল। কিন্তু আবার তার জীবনে ঝড়ের মতো উদয় হয় নাসির। সে প্রায় পাঁচ-ছ’বছর পরের কথা। তারপর কী হল? তারই একঝলক দেখা গেল ‘বিজয়া’-র ট্রেলারে।

দুর্গাপুজোর বিসর্জনের দিন গঙ্গায় ভেসে ভারত থেকে বাংলাদেশে পৌঁছে গিয়েছিল নাসির। নদীর তট থেকে পলিমাখা নাসিরকে উদ্ধার করেছিল পদ্মা। নিজের ভিটেয় স্থান দিয়েছিল। শুশ্রূষা করে সুস্থ করে তুলেছিল। নাসিরের নতুন নাম হয়েছিল সুভাষদা। ধীরে ধীরে দু’জনের মধ্যে ভাললাগা তৈরি হয়। ভাললাগা পরিণত হয় ভালবাসায়। কিন্তু সেই প্রেম পরিণতি পায়নি। একরকম জোর করে নাসিরকে ফেরত পাঠিয়ে দেয় পদ্মা। প্রেমকে ‘বিসর্জন’ দিয়ে বাস্তবের পথে হাঁটতে শুরু করে সে। বিয়ে করে গ্রামেরই গণেশ মণ্ডলকে। তাঁদের এক ছেলেও হয়।

পরিণতি পেল প্রেম, খ্রিস্টান মতে বিয়ে হল নিক-প্রিয়াঙ্কার ]

এরপর থেকেই ‘বিজয়া’-র গল্প শুরু। মাঝে কেটে গিয়েছে পাঁচ-ছ’বছর। কালের অমোঘ নিয়মে ফের কলকাতা শহরে মুখোমুখি হয় পদ্মা আর নাসির। পুরনো প্রেম কোথাও জেগে ওঠে। কিন্তু বাড়ির বউ পদ্মা পুরনো স্মৃতিকে আর জাগাতে চায় না। নাসির কিন্তু এত বছর পরও পদ্মাকে ভুলতে পারেনি। নিজের শহরে পদ্মাকে দেখে সে চমকেই যায়। এদিকে গণেশের কাছেও আস্তে আস্তে পরিষ্কার হতে থাকে পদ্মা-নাসিরের সম্পর্ক। নিজের ছেলেকে নিয়ে তাঁর মধ্যে সন্দেহ দানা বাঁধে। কিন্তু তাও তাঁর কাছে প্রেমই শেষ কথা। পদ্মাকে সে নাসিরের কাছে ফিরে যাওয়ার অনুরোধ করে। আর পদ্মা? একদিকে স্বামী-সন্তান, অন্যদিকে প্রেম। শাঁখের করাত অবস্থা তার। কী করবে সে?

‘বিজয়া’ সেই পদ্মারই গল্প। কৌশিক গঙ্গোপাধ্যায়ের সিনেমা মানেই সেখানে ত্রুটি খুঁজতে গেলে অণুবীক্ষণ যন্ত্র দরকার। গল্পের বুনোট থেকে পরিচালনার দক্ষতা, কিছু নিয়েই সন্দেহের অবকাশ থাকে না। ‘বিজয়া’-র ট্রেলারও সেই আভাসই দিল। এই ছবিতে মূল অভিনেতা-অভিনেত্রীরা একই রয়েছেন। পদ্মার ভূমিকায় জয়া আহসান, নাসিরের ভূমিকায় আবির চট্টোপাধ্যায় আর গণেশের ভূমিকায় স্বয়ং পরিচালক অভিনয় করেছেন। আবহসংগীতের দায়িত্ব সামলেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত ও প্রয়াত কালিকাপ্রসাদ ভট্টাচার্য।

OMG! প্রথমবার ডেটে গিয়ে প্রিয়াঙ্কার সঙ্গে এমনটা করেছিলেন নিক? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে