BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মোদিকে বড় অভিনেতা বলে বিজেপির রোষে প্রকাশ রাজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 4, 2017 8:21 am|    Updated: September 27, 2019 4:00 pm

BJP lashes actor Prakash Raj for criticising PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিয়েছিলেন দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজ। বিশিষ্ট সাংবাদিক গৌরী লঙ্কেশের খুনে অনুগামীদের উল্লাসে মোদির নীরবতাকে বিঁধে জানিয়েছিলেন, ‘উনি আমার থেকেও বড় অভিনেতা।’ এবার পালটা এল বিজেপির তরফে। অভিনেতার বিরুদ্ধে তোপ দাগেন কর্নাটকের বিজেপি নেতা। বলেন, এমন মন্তব্য করে নিজের রাজনৈতিক অপরিণামদর্শিতারই পরিচয় দিলেন প্রকাশ রাজ।

সাংবাদিক হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রীর নীরবতা চুপচাপ মেনে নিতে পারেননি অভিনেতা। মোদির বিরুদ্ধে সুর চড়িয়ে বলেন, প্রধানমন্ত্রী বড় অভিনেতা। তিনিই জাতীয় পুরস্কার পাওয়ার যোগ্য। এমনকী প্রথমে এও জানিয়েছিলেন, মোদি যদি এরকম হিংসাকে মদত দিয়ে চুপ করে থাকাই শ্রেয় মনে করেন, তাহলে তিনি তাঁর পাঁচটি জাতীয় পুরস্কার ফিরিয়ে দিতেও দ্বিধা করবেন না। যদিও পরে ১৮০ ডিগ্রি ঘুরে বড়পর্দার এই ‘ভিলেন’ বলেন, জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না।
শাসক বিরোধী এই মন্তব্যে ক্ষুব্ধ বিজেপি। প্রকাশ রাজকে কটাক্ষ করে কর্নাটকের সিনিয়র বিজেপি নেতা তথা মুখপাত্র এস সুরেশ কুমার বলেন, “এমন বক্তব্যে তাঁর রাজনৈতিক আদর্শ ঠিক কেমন, তা ভালই বোঝা যাচ্ছে। রাজনীতিতে তিনি যে বেশ কাঁচা, তাও স্পষ্ট। স্রেফ আলোচনায় থাকার জন্য এসব মন্তব্য করেছেন প্রকাশ রাজ।” বিজেপি নেতা প্রশ্ন তোলেন, কাবেরী আন্দোলনের সময় কেন নীরব ছিলেন তিনি? তখন কেন বলেছিলেন, তিনি একজন অভিনেতা এবং এ বিষয়ে মন্তব্য করতে চান না? “সরাসরি রাজনীতিতে নামতে চাইলে নিজের রাজনৈতিক দল তৈরি করলেই পারেন। ওঁর থেকে মোদির সার্টিফিকেট নেওয়ার কোনও প্রয়োজন নেই আমাদের।” সাফ জানিয়ে দেন সুরেশ কুমার।

[‘উনি আমার থেকে বড় অভিনেতা’, মোদিকে বিদ্রুপ প্রকাশ রাজের]

গত ৫ সেপ্টেম্বর দুষ্কৃতীদের হাতে খুন হয়েছিলেন গৌরী লঙ্কেশ। প্রয়াত সাংবাদিক প্রকাশ রাজের পারিবারিক বন্ধু ছিলেন। আর সেই কারণেই সরব হয়েছিলেন অভিনেতা। বলেছিলেন, “আমি দেশের নাগরিক হিসেবে দেশের প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে চিন্তিত। গৌরী লঙ্কেশের হত্যাকারীদের এখনও খুঁজে পাওয়া যায়নি। কিন্তু লঙ্কেশ খুনে বহু মানুষ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আমরা সবাই জানি, তাঁরা কারা, কোন আদর্শে অনুপ্রাণিত। তাঁদের কেউ কেউ আবার প্রধানমন্ত্রীরও অনুগামী। এই প্রবণতায় আমি চিন্তিত, ভীত। কোন দিকে এগোচ্ছে দেশ?” এই মন্তব্যের জেরেই এখন বিজেপির রোষে অভিনেতা।

[রাখি সাওয়ান্তকে ফোন হানিপ্রীতের, কী জানালেন তিনি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে