৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

একের পর এক বলি তারকা করোনা আক্রান্ত, বড় সিদ্ধান্ত নিচ্ছে ফিল্ম ফেডারেশন!

Published by: Suparna Majumder |    Posted: April 5, 2021 6:33 pm|    Updated: April 5, 2021 7:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক তারকা করোনায় (Corona Virus) আক্রান্ত। রবিবারই অক্ষয় কুমারের (Akshay Kumar) কোভিড পজিটিভ হওয়ার কথা জানা গিয়েছিল। একদিনের মধ্যে হাসপাতালেও ভরতি হতে হয়েছে বলিউডের সবচেয়ে ফিট তারকাকে। তারপরই আবার অক্ষয় অভিনীত ‘রাম সেতু’ ছবির ৪৫ জন ক্রু মেম্বারের করোনায় (COVID-19) আক্রান্ত হওয়ার খবর মিলেছে। সোমবার ভিকি কৌশল (Vicky Kaushal) এবং ভূমি পেড়নেকর (Bhumi Pednekar) নিজেদের করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। আপাতত বাড়িতেই আইসোলেশনে রয়েছেন দুই তারকা। সিনেমার সেটে একের পর এক তারকাদের করোনা আক্রান্ত হওয়ার খবর মুম্বই ফিল্ম ফেডারেশনের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। আর এর জেরেই বড় ঘোষণা করতে চলেছে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লইজ (FWICE)।

করোনা পরিস্থিতিতে সিনেমার শুটিংয়ের ক্ষেত্রে বেশ কিছু নিয়ম কার্যকর করা হয়েছে। সুরক্ষাবিধি (SOP) ইতিমধ্যেই সমস্ত ইউনিটের কাছে রয়েছে। কিন্তু সেই নিয়ম মানা হচ্ছে না বলে জানান মুম্বই ফেডারেশনের সভাপতি বি এন তিওয়ারি। তাই নতুন করে SOP রি-ড্রাফ্ট করা হবে। পাশাপাশি মৌখিকভাবে তারকাদের ব্যক্তিগত কর্মীর সংখ্যা কমানোর নির্দেশ দেওয়া হচ্ছে। এ বিষয়ে কথা বলতে বি এন তিওয়ারি জানান, নিউ নর্মালে সিনেমার শুটিং শুরু হওয়ার পর প্রথম প্রথম সুরক্ষাবিধি মানা হচ্ছিল। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তারকারা নিজস্ব বডিগার্ড, ম্যানেজার, মেকআপ আর্টিস্ট মিলিয়ে ১০ জনের বেশি ব্যক্তিগত কর্মী নিয়ে সেটে আসতে শুরু করেন। এছাড়াও একাধিক নিয়মও মানা হয়নি বলে অনুমান। এমন পরিস্থিতিতেই ফের নতুন করে সুরক্ষাবিধির ড্রাফ্ট তৈরি করা হচ্ছে। তাতে তারকাদের ন্যূনতম ব্যক্তিগত কর্মী নিয়ে সেটে আসার বিষয়টিও আলাদা করে উল্লেখ করা হবে।

[আরও পড়ুন: ফিল্ম রিভিউ: অস্কারে সেরা ছবির অন্যতম দাবিদার ‘নোমাডল্যান্ড’, কেমন হল ছবিটি?]

উল্লেখ্য, নিউ নর্মালে যখন মুম্বইয়ে শুটিং শুরু হয়েছিল সেই সময় অভিনেতাদের অত্যন্ত কম ব্যক্তিগত কর্মী সেটে আনতে বলা হয়েছিল। প্রয়োজনে মেকআপ বাড়ি থেকে করে আসতে বলা হয়েছিল। লুক টেস্টও ভিডিও কলের মাধ্যমে সারতে বলা হয়েছিল। মেকআপ আর্টিস্টদের ফেস শিল্ড, মাস্ক, পিপিই কিট পরে মেকআপ করতে বলা হয়েছিল। প্রত্যেক অভিনেতার জন্য আলাদা কিট ব্যবহার করার কথাও বলা হয়েছিল। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই সব নিয়ম শিথিল হতে থাকে বলে অভিযোগ। সেই জন্য মায়ানগরীর স্টুডিওগুলিতে করোনার প্রকোপ বেড়েছে বলে অভিযোগ। এমনিতেই সারা দেশের অতিমারী পরিস্থিতি বেশ উদ্বেগজনক। মহারাষ্ট্রের অবস্থা অত্যন্ত খারাপ। ইতিমধ্যেই মহারাষ্ট্রে উইকএন্ড কারফিউ শুরু হয়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে বলিউড তারকাদের করোনা আক্রান্ত হওয়ার ঘটনা চিন্তা আরও বাড়াচ্ছে।

[আরও পড়ুন: ‘রগড়ে দিলে দিন’, দিলীপ ঘোষের মন্তব্যের মোক্ষম জবাব কমলেশ্বর-পরমব্রত-অঙ্কুশদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement