BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘কাশ্মীর আসুন’, পর্যটকদের ভূস্বর্গ ভ্রমণের আবেদন ‘দিলবরো’ খ্যাত বিভার

Published by: Bishakha Pal |    Posted: June 20, 2019 9:07 pm|    Updated: June 21, 2019 6:07 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: ‘রাজি’ ছবির দৌলতে বিভা শরাফ এখন পরিচিত নাম। তাঁর গাওয়া ‘দিলবরো’ গানটি মন ছুঁয়ে গিয়েছিল শ্রোতাদের। কিন্তু যতই খ্যাতি তাঁর বাড়ুক, নিজের শিকড়কে এখনও ভুলতে পারেননি বিভা। মাঝেমধ্যেই চলে আসেন কাশ্মীরে। কাশ্মীরি বংশদ্ভূত এই গায়িকা সবাইকে আহ্বান জানালেন তাঁরাও যেন কাশ্মীরে ঘুরতে আসেন। কারণ দেশের এই রাজ্য সত্যিই ভূস্বর্গ।

[ আরও পড়ুন: এই বাংলায় ‘গ্র্যান্ড ক্যানিয়ন’! ঘুরে আসুন অযোধ্যা পাহাড়ের মার্বেল লেকে ]

বিভা বলেছেন, কাশ্মীর খুব সুন্দর। এখানকার মানুষের মনে সবার জন্য অনেক ভালবাসা রয়েছে। কিন্তু দুঃখের বিষয় কাশ্মীর নিয়ে অনেকে অনেক কথা বলে। গায়িকার আবেদন, সেসব কথায় যেন কেউ কান না দেয়। টিকিট বুক করে সরাসরি কাশ্মীরে চলে আসুক পর্যকরা। সৌন্দর্যের ডালি নিয়ে অপেক্ষা করছে কাশ্মীর। লোকে দেশের বাইরে অনেক জায়গায় ঘুরতে যায়। সেক্ষেত্রে সেইসব দেশের আর্থিক লাভ হয়। কিন্তু তার পরিবর্তে যদি পর্যটকরা কাশ্মীরে আসে, তবে লাভ হবে আমাদের দেশেরই। এখানে আরও অনেক লোক ঘুরতে আসুক, ছবির শুটিং হোক, এমনই চান বিভা। সেই আবেদনও জানিয়েছেন তিনি।

[ আরও পড়ুন: চেরাপুঞ্জির এই ঝরনার নামকরণের ইতিহাস জানলে চোখে জল আসবে পর্যটকদের ]

কাশ্মীরের সঙ্গে তাঁর বন্ধন অবিচ্ছেদ্য। তাই ‘রাজি’ ছবির জন্য যখন গানের কথা ভাবা হচ্ছিল, তখন তাঁর কাশ্মীরের লোকগীতির কথাই মনে আসে। আগে একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, শঙ্কর মহাদেবন চেয়েছিলেন আলিয়ার বিয়ের দৃশ্যে কোনও কাশ্মীরি সুরের প্রয়োগ করা হোক। বিভা শ্রীনগরের ফতেহ কাদালে জন্মেছিলেন। যত তিনি বড়ে হয়েছেন কাশ্মীরি সংস্কৃতি ও ভাষার সঙ্গে তাঁর আন্তরিকতা তৈরি হয়েছে। তাই ‘রাজি’ ছবিতে সেহমতের বিয়ের দৃশ্যে কী গান হবে, তা নিয়ে যখন কথাবার্তা চলছে, তখন ‘খানমোজ কুর’-এর কথা মনে আসে তাঁর। বিভা বলেছেন, ছোটবেলায় তাঁর মা এই গানটি প্রত্যেক বিয়েবাড়িতে গাইতেন আর কেঁদে ফেলতেন। সেই সুরের সাহায্যেই তিনি তৈরি করেন ‘দিলবরো’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement