৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অঙ্কুশ-নুসরতের রসায়নে ফিরল পুজো প্রেমের নস্ট্যালজিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 15, 2017 1:42 pm|    Updated: August 6, 2021 6:46 pm

‘Bolo Dugga Maiki’ song ‘Hote Paare Na’ evokes Durga Puja nostalgia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর সঙ্গে ওতপ্রোতভাব জড়িয়ে নতুন জামাকাপড় কেনাকাটা, খাওয়াদাওয়া, এক মণ্ডপ থেকে আরেক মণ্ডপে ঘুরে বেড়ানো। তেমনই দুর্গাপুজোর এক বিশেষ অংশ পুজোর প্রেম। জীবনের কোনও না কোনও দুর্গাপুজোয় প্রেমে পড়েননি বা প্রেম করেননি এমন বাঙালির দেখা পাওয়া ভার। কোনও না কোনও ষোড়শী কিংবা অষ্টাদশীর চোখে চোখ রেখে আপনি নিশ্চয়ই বলেছেন ‘হতে পারে না কোনো গল্প তোকে ছাড়া। হতে পারে না কোনো ইচ্ছে তোকে ছাড়া।’ আপনার পুজোর সেই ধুলো পড়া প্রেমকে কিছুটা তোল্লাই দিতে হাজির রাজ চক্রবর্তীর নতুন ছবি ‘বলো দুগ্গা মাঈকী’-র নতুন গান ‘হতে পারে না’।

[জানেন কে কবীর, ‘দেশপ্রেমিক নাকি জঙ্গি’?]

এই পুজোয় একসঙ্গে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। রয়েছে কাকাবাবু, ব্যোমকশ। অন্যদিকে দেব আসছেন একেবারে দ্বৈত ভূমিকায়।  পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ঝুলিতে রয়েছে একটু অন্য স্বাদের প্রেমের গল্প ‘প্রজাপতি বিস্কুট’।আরও একটি মিষ্টি প্রেমের ছবি নিয়ে আসছেন পরিচালক রাজ চক্রবর্তী। রাজ চক্রবর্তীর এই ছবির প্রেক্ষাপটও এক যৌথ পরিবারের দুর্গাপুজো। ছবির দুই মুখ্য চরিত্র সৌম্য আর উমার চরিত্রে অভিনয় করছেন অঙ্কুশ ও নুসরত। প্রথম গানেই বোঝা যাচ্ছে দু’জনের কেমিস্ট্রি বেশ ভালো। পুজোর প্রেমকেই এক নয়া মোড়কে দেখা যাবে বলে মনে করছেন সিনেপ্রেমীরা।

bolo-dugga-maiki_web

[এবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন রিয়া সেন!]

অরিন্দমের সুরে ও প্রসেনের কথায় অঙ্কুশ ও নুসরতের লিপে এই গানটি গেয়েছেন অরিন্দম ও প্রস্মিতা। দুর্গাপুজোর আমেজ যেমন রয়েছে তেমনই রয়েছে হালকা প্রেমের মেজাজ। নুসরতকে অবশ্য পাওয়া গেল একেবারে অন্য লুকে। পাঞ্জাবী পরে বাঙালি সাজে অঙ্কুশকেও মানিয়েছে বেশ। গানে গানে আপাতত জমিয়ে দিয়েছেন এই দুই টলি তারকা। এবার অপেক্ষা বড়পর্দায় আবারও ঢাকের তালে মেতে ওঠার। ২২ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘বলো দুগ্গা মাঈকী’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে