BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অপর্ণা থেকে শাবানা, JNU-এ তাণ্ডবের ঘটনায় সরব সেলেবমহল

Published by: Bishakha Pal |    Posted: January 6, 2020 2:40 pm|    Updated: January 6, 2020 2:42 pm

Celebs react on the violence at the Jawaharlal Nehru University campus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর গার্লস হস্টেলে ঢুকে হামলায় দেশজুড়ে নিন্দার ঝড়। ঘটনার তীব্র নিন্দা করে টুইটারে ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন টলিউড থেকে বলিউডের একাংশ। অপর্ণা সেন, অঞ্জন দত্ত, স্বস্তিকা মুখোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়ের মতো টলিউডের সেলিব্রিটিরা। চুপ নেই বলিউডও। স্বরা ভাস্কর, তাপসী পান্নু, নীরজ ঘাইওয়ান, অনুরাগ কাশ্যপ-সহ অনেকেই পড়ুয়াদের উপর হামলার তীব্র নিন্দা করেছেন সোশ্যাল দুনিয়ায়।

এর আগে CAA’র প্রতিবাদে যখন জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর লাঠিচার্জ করেছিল পুলিশ, তখনও পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলে অপর্ণা সেন। বলেছিলেন, ‘দেশের যুবশক্তি জেগে উঠেছে।’ এবার জেএনইউয়ের পড়ুয়াদের পাশেও দাঁড়ালেন তিনি। বললেন, ‘এই মুশোখধারী গুণ্ডা কারা? এবিভিপি? আরএসএস যাদের পিছনে রয়েছে? যদি আমরা বলি , আমরা জানি না, প্রশ্ন থেকেই যায়। বিশ্ববিদ্যালয়ে হামলা কীভাবে হয়? দিল্লি পুলিশ কী করছিল? আমাদের দেশে কী চলছে? গুণ্ডা রাজ?’ এছাড়া আরও একটি টুইটে তিনি ‘গুণ্ডা’দের এবিভিপি’র বলে উল্লেখ করেছেন। সঙ্গে বলেছেন, ‘এর জন্য এবিভিপির লজ্জা পাওয়া উচিত।’ 

নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত বলেন, ‘এমন ঘটনা গণতন্ত্রের লজ্জা।’ ঘটনাটিকে ‘অত্যন্ত নিন্দনীয় ও দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন অঞ্জন দত্ত। জয় গোস্বামীর মতে, ‘এই হামলায় বিজেপির মদত রয়েছে।’ কিন্তু পড়ুয়াদের এভাবে দমানো যাবে না বলে মন্তব্য করেন তিনি। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় লিখেছেন, ‘একে অ্যাক্সিডেন্ট বা পড়ুয়াদের সঙ্গে দুষ্কৃতীদের লড়াই বোলো না। এটা জঙ্গি হামলা। সন্ত্রাসবাদ। মুখ ঢেকে পড়ুয়াদের উপর হামলা করা হল। কী হচ্ছে এসব?’ অভিনেতা আবির চট্টোপাধ্যায় লিখেছেন, ‘এ দেশের বুকে আঠারো আসুক নেমে।’

একইভাবে নিন্দায় সরব বলিউড ব্যক্তিত্বরাও। স্বরা ভাস্কর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। কাঁদতে কাঁদতে অভিনেত্রী সেখানে বলেছেন, দুষ্কৃতীরা তাণ্ডব চালাচ্ছে জেএনইউতে। বিশ্ববিদ্যালয়ের নর্থ গেটে সবাইকে জমায়েত হয়ে প্রতিবাদ করার অনুরোধ করেছেন তিনি। এও বলেছেন, দিল্লি পুলিশ নীরদ দর্শকের ভূমিকা পালন করছে। তাদের পদক্ষেপ নেওয়ার জন্য জোর করুক আমজনতা। স্বরার ভিডিওটি শেয়ার করেছেন শাবানা আজমিও।

দুষ্কৃতীদের ভিডিও শেয়ার করে অভিনেত্রী তাপসী পান্নু লিখেছেন, যেখানে সবাই ভবিষ্যৎ তৈরি করতে যায়, সেই জায়গাই ভয়ঙ্কর হচ্ছে দিনের পর দিন। অনুরাগ বসু প্রশ্ন তুলেছেন, এভাবে কতদিন সবাই চুপ থাকবে? অনুরাগ কাশ্যপ ঘটনাটিকে ‘হিন্দু সন্ত্রাস’ আখ্যা দিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে